• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

খাগড়াছড়িতে হঠাৎ  বন্ধ গরুর মাংস বিক্রি

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি

প্রকাশিত: ১৬:২৬, ১৯ মার্চ ২০২৪

আপডেট: ১৭:২৭, ১৯ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
খাগড়াছড়িতে হঠাৎ  বন্ধ গরুর মাংস বিক্রি

সরকার নির্ধারিত দরে না পোষানোর কারণে খাগড়াছড়ি বাজারে গরুর মাংস বিক্রি বন্ধ রেখেছে ব্যবসায়ীরা। বাজার ঘুরে জানা যায়, সরকারিভাবে বেঁধে দেয়া দরে মাংস বিক্রি করা পোষাবে না, এমন অজুহাতে ব্যবসায়ীরা কোনো গরু জবাই করেনি। তাই মাংস বেচা বিক্রিও বন্ধ। অনেকে মাংস কিনতে এসে দীর্ঘক্ষণ অপেক্ষার পর বিষয়টি জানতে পেরে খালি হাতে ফেরত যান।

খাগড়াছড়ি মাংস ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. রমজান আলী বলেন, সরকারের বেঁধে দেওয়া কেজি ৬৬৪ টাকায় কোনো অবস্থায় গরুর মাংস বিক্রি সম্ভব না। বিষয়টি প্রশাসনকেও জানানো হয়েছে। কিন্তু প্রশাসন কোনো ব্যবস্থা না নেওয়ায় বিক্রি বন্ধ করে দিয়েছি। তিনি বলেন,বাজারে গরুর দাম এমনিতে বেড়ে গেছে। তার মধ্যে গরু কিনে আনতে গেলে পথে পথে কয়েকটি পাহাড়ি আঞ্চলিক সংগঠনকে চাঁদা দিতে হয়। 

আরও পড়ুন: ৫০০ টাকা কেজি গরুর গোস্ত, প্রথম দিনেই বিপুল সাড়া

খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক মো. ফরিদুল আলম জানান, বিষয়টি ইতিমধ্যে আলোচনা চলছে। আগামীকাল থেকে খাগড়াছড়িতে গরুর মাংস হাড়সহ ৭০০ ও হাড় ছাড়া ৮০০ টাকা দরে বিক্রি করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।  

এদিকে, ব্রয়লার মুরগি বেচা বন্ধ করলেও পরে ১৯০ টাকা দরে বিক্রি করা স্থানীয় মুরগি ব্যবসায়ীরা বাজারে বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা। 

বিভি/রিসি

মন্তব্য করুন: