• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জ সিটি ভোটের তফসিল মঙ্গলবার

প্রকাশিত: ১৭:২৮, ২৯ নভেম্বর ২০২১

আপডেট: ১৭:৩৪, ২৯ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
নারায়ণগঞ্জ সিটি ভোটের তফসিল মঙ্গলবার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আগামীকাল মঙ্গলবার (৩০ নভেম্বর)। নির্বাচন কমিশন (ইসি) সূত্রে এই তথ্য জানা গেছে। 

সূত্র জানায়, মঙ্গলবার ইসি’র ৯১তম সভা অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা’র সভাপতিত্বে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বিকাল ৩টায় সভাটি অনুষ্ঠিত হবে।

সভার আলোচ্য সূচী’র মধ্যে রয়েছে- নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, টাঙ্গাইল-৭ শূন্য আসনে নির্বাচন, পৌরসভা সাধারণ নির্বাচন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের অন্যান্য নির্বাচন ও উপনির্বাচন এবং বিবিধ। 

জানা যায়, ২০১৬-এর ২২ ডিসেম্বর নারায়ণঞ্জ সিটির ভোট হয়েছিলো। প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৭-এর ৮ ফেব্রুয়ারি। সেক্ষেত্রে বর্তমান সিটি করপোরেশনের জনপ্রতিনিধিদের ২০২২-এর ৭ ফেব্রুয়ারি মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। তাই মেয়াদ শেষ হওয়ার ছয় মাসের (১৮০ দিন) মধ্যে চলতি বছরের ১১ আগস্ট থেকে আগামী বছরের ৭ ফেব্রুয়ারির মধ্যে নারায়ণগঞ্জ সিটির নির্বাচন করার আইনি বাধ্যবাধকতা রয়েছে।

নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মতিয়ুর রহমান এর আগে জানান, কমিশনের সিদ্ধান্তের পরে তফসিল হলে ইসি’র নির্দেশনা অনুযায়ী কাজ করা হবে। নির্বাচনের জন্য আমাদের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে।

পৌরসভা থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন হওয়ার পর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১১-এর ৩০ অক্টোবর। সেবার নির্দলীয় প্রতীকে ভোট হয়। এরপর ২০১৬-এ দলীয় প্রতীকে ভোট হয়। দেশে দ্বিতীয়বারের মতো পুরো সিটিতে ইভিএমে ভোট হয়েছিলো।

 

বিভি/এইচকে/রিসি 

মন্তব্য করুন: