• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

গোলাপগঞ্জে টিলা ধ্বসে এনজিও কর্মকর্তা নিহত, আহত-১

নিজস্ব প্রতিনিধি, সিলেট 

প্রকাশিত: ১৩:৫৪, ১৪ মে ২০২২

ফন্ট সাইজ
গোলাপগঞ্জে টিলা ধ্বসে এনজিও কর্মকর্তা নিহত, আহত-১

সিলেটের গোলাপগঞ্জে প্রবল বর্ষণের ফলে পাহাড় ধ্বসে ঘটনাস্থলে নিহত হয়েছেন অপু পাল নামে এক এনজিও কর্মকর্তা। গুরুতর আহত হয়েছেন নিহতের এক সহোদর। শনিবার (১৪ মে) ভোরে উপজেলার লক্ষনাবন্দ ইউনিয়নের বখতিয়ারঘাট চক্রবর্তীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত অপু পাল উপজেলার বখতিয়ারঘাট চক্রবর্তীপাড়া গ্রামের নকুল পালের ছেলে। অপু পাল উপজেলার নিশ্চিন্ত এলাকার আইডিয়াল একাডেমীর সাবেক শিক্ষক ও বেসরকারি এনজিও সংস্থা আশা প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। 

গত ৫ দিন ধরে টানা বর্ষণ চলছে সিলেটে। গোলাপগঞ্জ উপজেলায়। শুক্রবার গভীর রাতে প্রবল বর্ষণে উপজেলার ৭ নং লক্ষণাবন্দ ইউপির বখতিয়ারঘাট চক্রবাণী গ্রামে নকুল পালের ২ ছেলে নিজ বসতঘরে ঘুমিয়ে থাকা অবস্থায় বসতঘরের পাশের টিলা ধ্বসে আধাপাকা ঘর লণ্ডভণ্ড হয়ে যায়। ওই সময় ঘুমন্ত অবস্থায় মাটিচাপা পড়েন অপু পালসহ তার সহোদর। 

সংবাদ পেয়ে স্থানীয়রা ঘটনাস্থল থেকে অপু পালকে মৃত অবস্থায় ও তার সহোদরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেন। নিহতের সহোদরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। সংবাদ পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান খলকুর রহমান, গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আকস্মিক ঘটনায় নিহতের পরিবারসহ গোটা  এলাকায় বইছে শোকের ছায়া। 
 
গত কয়েক বছর ধরে বর্ষা মওসুমে উপজেলায় পাহাড়-টিলা ধ্বসে অনেকেই প্রাণ হারিয়েছেন। আবার অনেকেই পঙ্গুত্ব হয়ে জীবন যাপন করছেন। পাহাড়-টিলা এলাকার লোকজনকে ঝুঁকি থেকে ও প্রাণনাশ থেকে বাঁচাতে উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট বিভাগের 
ঊর্ধ্বতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছেন।

বিভি/ডিএস/এজেড

মন্তব্য করুন: