• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মোংলার বঙ্গবন্ধু ক্যানেলে লাইটার জাহাজের ধাক্কায় নৌকার মাঝি নিহত

প্রকাশিত: ১৭:১৫, ২৩ মে ২০২২

ফন্ট সাইজ
মোংলার বঙ্গবন্ধু ক্যানেলে লাইটার জাহাজের ধাক্কায় নৌকার মাঝি নিহত

ভারত-বাংলাদেশ নৌ প্রটোকল ভুক্ত মোংলা বঙ্গবন্ধু ক্যানেলে পণ্যবাহী লাইটারের ধাক্কায় ফারুক হোসেন খলিফা (৬০) নামের এক নৌকা মাঝির মৃত্যু হয়েছে। সোমবার (২৩ মে) সকালে নৌ চ্যানেলে এই দূর্ঘটনাটি ঘটে। এ সময়ে স্থানীয়রা দ্রুত ট্রলারযোগে এমভি কাজী সোনিয়া-১ নামের পন্যবাহী লাইটারটিকে আটক করে।

পুলিশ ও স্থানীয় মল্লিকের বেড় ইউপি সদস্য জাহিদ হোসেন জানান,  সকালে মংলা থেকে পণ্য বোঝাই করে ‘কাজী সোনিয়া-১’ কার্গোটি ঘষিয়াখালী নৌ চ্যানেল দিয়ে ঢাকায় যাচ্ছিলো। মোড়েলগঞ্জের ঘষিয়াখালী এলাকায় নদীতে একটি পল্টুনের সাথে ধাক্কা লাইটারটির। এ সময়ে ওই পল্টুনের বসে ফারুক হোসেন নামক ওই নৌকার মাঝি সকালের খাবার খাচ্ছিলো। সংগে সংগে সে আহত হয়ে পানির মধ্যে পড়ে যায়। এসময় স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে এসে পানির মধ্য থেকে মাঝিকে মৃত অবস্থায় উদ্ধার করে ।

নিহত ফারুক স্থানীয় মোড়েলগঞ্জের ঘষিয়াখালী গ্রামের আলকাস খলিফার ছেলে। সে ওই নদীতে নৌকা দিয়ে দির্ঘ্যদিন ধরে খেয়া পারাপারের কাজ করতো। খবর পেয়ে বাগেরহাট থেকে নৌ-পুলিশের একটি টীম ঘটস্থলে পৌঁছায়। লাইটারটি বর্তমানে নৌ পুলিশের তত্ত্বাবধানে রয়েছে। তবে এর আগেই স্থানীয়রা ঘটনাস্থলে কার্গোটি আটকে রেখেছে বলে ওই ইউপি সদস্য জানান। 

 

বিভি/রিসি

মন্তব্য করুন: