• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মুক্তিপণের জন্য আটকে রাখা ৪ চাঁদাবাজ গ্রেফতার

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৩, ২৪ মে ২০২২

ফন্ট সাইজ
মুক্তিপণের জন্য আটকে রাখা ৪ চাঁদাবাজ গ্রেফতার

মুক্তিপনের জন্য আটকে থাকা দুই শিক্ষার্থীকে উদ্ধার ও চাঁদাবাজদের গ্রেফতার করেছে র‌্যাব-৪ মানিকগঞ্জ সিপিসি-৩। মঙ্গলবার (২৪ মে) সকালে ঢাকা জেলার ধামরাই উপজেলার বারোবাড়ীয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যার-৪ এর কোম্পানি কমান্ডার লে. আরিফ হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে এই বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব কার্যালয় সূত্রে জানা গেছে, মানিকগঞ্জের সাটুরিয়ায় অবস্থিত কৃষি প্রশিক্ষণ ইনিস্টিটিউটের খান এ রওজাতুল জান্নাত (১৬) এবং মো. সোহেল রানা (১৯) নামের দুই শিক্ষার্থী গতকাল রাত সাড়ে ৯টার দিকে ব্যক্তিগত কাজ সেরে ভাড়া বাসায় ফেরার পথে দুবৃত্তরা রাস্তা আটকে জিজ্ঞাসাবাদ শুরু করে এবং ভয়ভীতি দেখায়। একপর্যায়ে রাত সাড়ে ১১টার দিকে তাদের একটি বাসা বাড়িতে নিয়ে আটকে রাখে বখাটেরা। সেখানে শিক্ষার্থীদের বিভিন্ন ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হবে বলে হুমকি দেওয়া হয় নচেৎ টাকা দাবি করে বখাটেরা। টাকা দিতে রাজি না হলে রাতভর শিক্ষার্থীদের শারীরিক এবং মানসিক নির্যাতন করা হয়। এক পর্যায়ে টাকা দিতে রাজি হলে মো. সোহেল রানার পরিবারে ফোন করা হয় এবং দেড় লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

পরে আজ সকাল সাড়ে ৫টার দিকে মো. সোহেল মোবাইলে টাকা আনার কথা বলে কৌশলে সংশ্লিষ্ট র‌্যাব অফিসে জানায়। এই ঘটনার ঘণ্টাখানেক পর র‌্যাব ঘটনাস্থল থেকে দুই শিক্ষার্থীকে উদ্ধার এবং চাঁদাবাজীর ঘটনায় সম্পৃক্ত চারজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, ধামরাই উপজেলার দক্ষিণ হাতকোড়া গ্রামের মৃত আব্দুল হকের ছেলে মো. আল আমিন (৩০), কৃষ্ণপুরা গ্রামের মৃত মহর আলীর ছেলে পিন্টু (৩৬), বারোবাড়ীয়া গ্রামের আব্দুস সত্তারের ছেলে মো. আবু বকর সিদ্দিক (৩৫) এবং চরিপাড়া গ্রামের মৃত আজিজুল হক-এর ছেলে মো. আরিফুল ইসলাম (৩৭)।

আসামিদের গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ব্যবহৃত পাঁচটি মোবাইল ফোন, একটি মোটরসাইকেল ও নগদ ৩২ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে ধামরাই থানায় চাঁদাবাজির মামলা দায়েরের প্রক্রিয়া চলমান আছে বলে জানান র‌্যব-৪ এর কোম্পানি কমান্ডার লে. আরিফ হোসেন।
 

বিভি/এএইচ/এএন

মন্তব্য করুন: