• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামে জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১৪, ৩০ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৮:১৬, ৩০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
কুড়িগ্রামে জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

কুড়িগ্রামে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। সোমবার (৩০ জানুয়ারি) সকালে সদরের হলোখানা ইউনিয়নের হেমেরকুটি গ্রামে মাস্টারেরহাটের নামা চরে (জোলাপাড়া) এ সংঘর্ষ হয়।

আহতদের মধ্যে ইয়াকুব (৩০), এরশাদ(২৮), হোসেন আলী (৬৫) ইসমাইল (৩৭), নূরনবী (৭০), আব্দুল জলিল (৪৩), আব্দুল খলিল (৪২), শফিকুল (৩৫)  জসিম (২৩), সহিদা বেগম (৬০), খোতেজা (৬০), হাফসা (২৬) কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। খাদেম আলী (৭০) মেহের আলী (৪২) ও আবু সুফিয়ানকে (২৮) উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকালে মাস্টারেরহাট এলাকার খাদেম মিয়া তার ভোগ দখল করা জমিতে ধান রোপন করার জন্য গেলে একই এলাকার নুরনবীর সঙ্গে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজন ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানায়, প্রায় ১৭-১৮ বছর ধরে এই দুই গ্রুপের জমি নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। আদালতে মামলা চলমান আছে। থানায় কয়েকবার  মীমাংসার জন্য ডাক দিলেও একদল উপস্থিত হলেও আরেক দল উপস্থিত হয় না।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বলেন, ‘এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বিভি/এনএ

মন্তব্য করুন: