• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মিরপুরে মেয়র আতিকের ঝটিকা পরিদর্শন, অনিয়মের দায়ে জরিমানা

প্রকাশিত: ১০:০৭, ৬ জানুয়ারি ২০২২

আপডেট: ১০:১৬, ৬ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
মিরপুরে মেয়র আতিকের ঝটিকা পরিদর্শন, অনিয়মের দায়ে জরিমানা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম মিরপুরের শাহআলীবাগ ও কলওয়ালাপাড়ায় আকস্মিক পরির্দশনে গিয়ে অনিয়মের দায়ে কয়েকটি বাড়ির মালিক ও দোকানদারকে জরিমানাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। 

বুধবার (৫ জানুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে তিনি এই ঝটিকা পরিদর্শনে যান। কয়েকটি গলিপথ ও মোড় ঘুরে সড়ক ও ফুটপাতে মানুষের চলাচল বিঘ্ন করে রাখা ইট, বালু, ময়লা-আবর্জনাসহ নির্মাণসামগ্রী দেখে ওই এলাকায় নিয়োজিত পরিচ্ছন্নতা পরিদর্শককে ডেকে কেন সড়কে বালু ফেলে রাখা হয়েছে, ফুটপাতে কেন ইট রেখে মানুষের চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হচ্ছে, দোকানের সামনে কেন ময়লা-আবর্জনা জমে আছে- এসব বিষয়ে জানতে চান মেয়র।

পরিচ্ছন্নতা পরিদর্শক মেয়রকে জানান, একাধিকবার এসব সরানোর জন্য নোটিশ দেওয়া হলেও বাড়ির মালিক ও দোকানদাররা কেউ আমলে নিচ্ছেন না। এসময় ১২ ওয়ার্ড কাউন্সিলর মুরাদ হোসেন উপস্থিত ছিলেন। 

মেয়র আতিকুল ইসলাম তাৎক্ষণিকভাবে অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলীকে ডেকে কয়েকটি বাড়ি ও দোকানপাটের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। 

ডিএনসিসি মেয়র বলেন, আমি একদম সকালবেলা বেরিয়েছি কাউকে কিছু না জানিয়ে। যেসব দোকান-পাট ফুটপাত দখল করে তাদের ব্যবসা চালিয়ে নিচ্ছিলো, যেসব বাড়ির মালিক রাস্তায় নির্মাণসামগ্রী রেখে রাস্তা দখল করে তাদের ব্যক্তিগত কাজ করছিলো তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি। সে যেই হোক আমরা কাউকে ছাড় দেবো না।

তিনি বলেন, জনগণের চলাচলের জন্য রাস্তা-ফুটপাত নির্মাণ করা হয়েছে। জনসাধারণের চলাচল বিঘ্ন করে কাউকে কোনোরকম ব্যবসা-বাণিজ্য করতে দেওয়া হবে না। আমার পক্ষ থেকে পরিষ্কার বার্তা। অবৈধ কাজের জন্য সিটি করপোরেশন কাউকে বৈধ নোটিশ দেবে না।

তিনি আরও বলেন, শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নাগরিকদেরও সাহায্য সহযোগিতা করতে হবে। যত্রতত্র ময়লা ফেলা যাবে না। নির্দিষ্ট স্থানে ফেলতে হবে।

এসময় তিনি অঞ্চলে অঞ্চলে এই ধরনের আকস্মিক পরিদর্শন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

বিভি/এসডি

মন্তব্য করুন: