• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ঢামেকে কর্মচারী ও কলেজ ছাত্রলীগের সংঘর্ষ

প্রকাশিত: ২২:১৭, ১০ জানুয়ারি ২০২২

আপডেট: ২২:২৬, ১০ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
ঢামেকে কর্মচারী ও কলেজ ছাত্রলীগের সংঘর্ষ

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চতুর্থ শ্রেণির কর্মচারী ও কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এই সময় জনি নামের এক কর্মচারী আহত হয়েছেন।

সোমবার (১০ জানুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগ ও হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারীদের মধ্যে এই ধাওয়া- পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বেলা সাড়ে ১১টা থেকে সোয়া ১২টা পর্যন্ত চলে এই ঘটনা। 

ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ছাত্রলীগের পক্ষে লিড দেন সভাপতি শেখ মো. আল আমিন ও সাধারণ সম্পাদক জাকিউল ইসলাম ফুয়াদ। 

আগাম কর্মসূচি অনুযায়ী আজ কলেজে আউট সোর্সিংয়ে জনবল নিয়োগের টেন্ডার ড্রপ করার কথা ছিলো। এর প্রতিবাদে সকাল ১০টার সময় ঢামেক হাসপাতালের চতুর্থ শ্রেণি সরকারি সমিতির পক্ষ থেকে আউট সোর্সিং জনবল নিয়োগের প্রতিবাদে কলেজের অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান করার কথা ছিলো। কলেজে প্রবেশ করার সময় ছাত্রলীগ পুলিশের বাধার মুখে পরে। এই সময় ছাত্রলীগের সংগে ধাক্কাধাক্কি হয়।

বেলা সাড়ে ১১টার দিকে অধ্যক্ষের কক্ষে চতুর্থ শ্রেণির কর্মচারী সভাপতি আবু সাঈদসহ পাঁচ সদস্যের প্রতিনিধি দল অধ্যক্ষের সংগে কথা বলে আউট সোর্সিং নিয়োগের বিষয়টি সুরাহা করে।

এর কিছুক্ষণ পর ছাত্রলীগের নেতাকর্মীরা স্লোগান দিয়ে কর্মচারীদের ধাওয়া দিয়ে হাসপাতালে প্রবেশ করে। ১০৮ ও ১০৯ নম্বর মহিলা ওয়ার্ডে ঢুকে এক কর্মচারীকে মারধর করে। এই সময় কর্মচারীরা ওয়ার্ডের কলাসিবল গেট বন্ধ করে ছাত্রলীগ নেতাদের অবরুদ্ধ করে। এই সময় ভিতরে ও বাইরে দুইপক্ষ স্লোগান দিতে থাকে।

হাসপাতালে হট্টগোল হইচই এর কারণে হাসপাতালেরর ওয়ার্ডে থাকা রোগীদের মধ্যে একটা ভীতি পরিস্থিতি বিরাজ করে। 

পরে পরিস্থিতির নিয়ন্ত্রণে আনেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটো মিঞা ও হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। হাসপাতালে পুলিশও উপস্থিত ছিলেন।

 

বিভি/রিসি 

মন্তব্য করুন: