• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আইরিশদের ডু অর ডাই ম্যাচে সিরিজে চোখ টাইগারদের

প্রকাশিত: ০১:২২, ২৩ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
আইরিশদের ডু অর ডাই ম্যাচে সিরিজে চোখ টাইগারদের

প্রথম ওয়ানডে জিতে তিন ম্যাচ সিরিজে এগিয়ে আছে স্বাগতিকরা। দ্বিতীয় ওয়ানডে বৃষ্টিতে ভেসে যাওয়ায় সিরিজ নিষ্পত্তির জন্য তৃতীয় ওয়ানডের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে। সিরিজ সমতায় শেষ করতে এই ম্যাচ জেতার বিকল্প নেই আইরিশদের। আর সিরিজ নিজেদের করে নিতে জয় দরকার টাইগারদের।

সিরিজ জয়ের লক্ষ্যে বহস্পতিবার তৃতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২ টায় শুরু হবে ম্যাচটি। 

আগের ম্যাচে ৩৪৯ স্কোর, মুশফিকের সেঞ্চুরি সবই ভেস্তে যায় বেরসিক বৃষ্টির কারণে। পরিত্যক্ত হয় ম্যাচটি। হোমগ্রাউন্ডে আইরিশদের বিপক্ষে প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে থাকা টাইগারদের সামনে তৃতীয় ওয়ানডেতে সিরিজ জয়ের সুযোগ ।

 এই সিরিজে নতুনদের পরীক্ষা করছে টিম ম্যানেজমেন্ট। নৈপুণ্য দেখিয়েছেন তাওহিদ হৃদয়। একাদশে খেলার অপেক্ষায় রনি তালুকদার।

ম্যাচের আগে বোলিং কোচ অ্যালান ডোনাল্ড বলেন, আমার মনে হয়, এই দল এমন মানসিকতার সঙ্গে যেভাবে মানিয়ে নিয়েছে, এটা দারুণ। পেসাররা প্রথম ম্যাচে যেভাবে বল করেছি, সেটি দেখাও দুর্দান্ত ছিল। সবাই দারুণ করেছে, সবারই ইমপ্যাক্ট ছিল। তারা সুযোগ তৈরি করে গেছে নিয়মিত। এসব দেখে খুবই খুশি।

আইরিশদের জন্য ম্যাচটা ডু অর ডাই। সিরিজ হার এড়াতে, জিততে হবে তৃতীয় ওয়ানডে। বাংলাদেশকে সমীহ করেই নিজেদের পরিকল্পনা সাজিয়েছে আয়ারল্যান্ড।

এদিকে চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষনা করেছে বাংলাদেশ। ১৪ সদস্যের দলে নতুন মুখ উইকেটরক্ষক ব্যাটার জাকের আলি অনিক ও লেগ স্পিনার রিশাদ হোসেন। বাদ পরেছেন নুরুল হাসান সোহান ও আফিফ হোসেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: