• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

কাতার বিশ্বকাপে প্রথম হ্যাট্রিক, পর্তুগালের বিশাল জয়

প্রকাশিত: ০৭:৪৫, ৭ ডিসেম্বর ২০২২

আপডেট: ০৯:১৯, ৭ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
কাতার বিশ্বকাপে প্রথম হ্যাট্রিক, পর্তুগালের বিশাল জয়

ছবি: সংগৃহিত

রামোসের হ্যাট্রিকে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ৬-১ গোলের বিশাল জয় পেয়েছে পর্তুগাল। সুইজারল্যান্ডের বিরুদ্ধে রামোস প্রথম গোলটি করেন ১৭ মিনিটে, পরের গোল দুটি তিনি যথাক্রমে ৫১ ও ৬৭ মিনিটে করেন।
 
কাতার বিশ্বকাপে মঙ্গলবার (৬ নভেম্বর) কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে খেলতে নামে পর্তুগাল ও সুইজারল্যান্ড। বাংলাদেশ সময় রাত একটায় শুরু হওয়া ম্যাচে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল।সুইজারল্যান্ডের জালে বল দুটি পাঠান রামোস ও পেপে।

দলের অধিনায়ক এবং আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদোর জায়গা হয়নি শুরুর একাদশে।হ্যাট্রিকের পর ম্যাচের ৬৮ মিনিটের সময় রামোসের বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামানো হয় রোনালদোকে।

রোনালদোর জায়গায় সুইজারল্যান্ডের বিপক্ষে শুরুতে দলকে নেতৃত্ব দেন ৩৯ বছর বয়সী ডিফেন্ডার পেপে।  সুইজারল্যান্ডের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে রোনালদোকে প্রথম ৬৮ মিনিট বেঞ্চে রেখেছেন পর্তুগাল কোচ ফের্নান্দো সান্তোস।

চলতি মৌসুমে শুরু থেকেই মাঠে সময়টা ভালো যাচ্ছে না রোনালদোর। পারফরম্যান্সে বয়সের ছাপ স্পষ্ট। বিশ্বকাপের আগে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডেও শুরুর একাদশে জায়গা হারান ৩৭ বছর বয়সী ফরোয়ার্ড।

ম্যাচের ৫৮ মিনিটে এক গোল পরিশোধ করে সুইজারল্যান্ড। কর্নার থেকে সতীর্থের মাথায় লেগে বল আসে আকাঞ্জির সামনে। বাঁ পায়ের টোকায় বল জালে জড়িয়ে দেন তিনি।

বিভি/এমআর

মন্তব্য করুন: