• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

শিশুকে খেতে হামলে আসে বাঘ, ভিডিও করছিলো বাবা (ভিডিও)

প্রকাশিত: ১৬:০৬, ২১ ফেব্রুয়ারি ২০২২

আপডেট: ১৬:১২, ২১ ফেব্রুয়ারি ২০২২

ফন্ট সাইজ
শিশুকে খেতে হামলে আসে বাঘ, ভিডিও করছিলো বাবা (ভিডিও)

ঘরের ভিতর খেলা করছিল এক শিশু। ছোট্ট শিশুটি হামাগুড়ি দিয়ে বেড়াচ্ছিল ঘরের মেঝেতে। এদিক-ওদিক যেতে যেতে ঘরের পাশের বিশাল কাচের জানলার কাছে চলে গিয়েছিল ওই শিশু। ওমনিই শিশুটির দিকে নজর পড়ে দুই চিতা বাঘের। চিতা বাঘ দুটি শিশুটিকে তুলে নিতে বার বার জানালায় থাবা দিতে থাকে। থাবা তুলে ক্রমাগত আঘাত করেছে কাচের সুবিশাল জানলার। 

গা শিউরে ওঠা ভিডিওটি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। জানা গেছে, শিশুর নাম ওট্টো। এ ঘটনায় ছড়িয়ে পড়া ভিডিওটি করেছে শিশুটির বাবা বেন মিলার নিজেই।

ভিডিওতে দেখা যায়, বাচ্চাটি হামাগুড়ি দিয়ে কাচের বিশাল জানলার দিকে এগোচ্ছিল এবং অন্যদিক থেকে দু’টি চিতাকে দেখা গিয়েছিল যারা শিশুটির দিকে হামলে আসছিলো। তবে জানলাটি বেশ শক্ত থাকায় এ যাত্রায় অঘটন এড়ানো গিয়েছে। নাহলে ওই শিশুকে মুখে করে তুলে নিয়ে যেতে বেশিক্ষণ সময় লাগত না চিতা দু’টির। যদিও পুরো ঘটনা দেখেও বাচ্চাটির পিছনে থাকা ব্যক্তি (তার বাবা) ভিডিও করতেই ব্যস্ত ছিলেন। বাচ্চাটিকে সরিয়ে নেওয়ার কোনও চেষ্টাই করেননি তিনি। এই চিত্র দেখে ক্ষুব্ধ হয়েছেন অনেক নেটিজ়েন। তাঁদের মতে, এটা ঠিক যে হয়তো জানলা কখনও ভেঙে যাবে না, কিন্তু সাবধানের মার নেই। তাই চিতাদের দেখার পর বাচ্চাটিকে সরিয়ে আনাই উচিত ছিল। তাছাড়া, চিতা দেখে বাচ্চাটি ভয়ও পেতে পারতো।

ডেইলি মেইলের প্রতিবেদনে জানা যায়, ঘটনাটি সুদূর যুক্তরাজ্যের। সেখানকার বেউডলি এলাকায় ওয়েস্ট মিডল্যান্ড সাফারি পার্ক রয়েছে। এই পার্কে আছে চিতা সাফারি লজ। এই লজে ঘরে বসেই চিতা দেখার সুযোগ পান পর্যটকরা। কিন্তু সেই চিতারাই যে রাতের অন্ধকারে এভাবে হানা দিবে, সেটা বোধয় দুঃস্বপ্নেও কল্পনা করেননি কেউই। জানা গেছে, এই দুই চিতার নাম আসরায়েল এবং বাপ্পে। ওয়েস্ট মিডল্যান্ডস সাফারি পার্কেরই বাসিন্দা তারা। ওই লজে থাকা পর্যটকদের প্রতিদিনই দর্শন দেয় এই দুই চিতা।

ডেইলি মেইলকে শিশুটির বাবা বেন মিলার জানিয়েছেন, তাঁর ছেলে হামাগুড়ি দিতে দিতে এমনিই কাচের জানলার কাছে গিয়েছিল। কিন্তু ছোট্ট শিশুও বুঝতে পেরেছিল যে জানলার বাইরে কিছু রয়েছে। সন্দেহ হয়েছিল বাচ্চাটির বাবারও। কিন্তু সঠিক ভাবে কিছু বোঝার আগেই অন্ধকার থেকে জানলার উপর ঝাঁপ মেরেছিল একটি চিতা। সঙ্গেই ছিল তার আর এক দোসর। 

ভিডিও টি দেখুন

 

বিভি/কেএস

মন্তব্য করুন: