• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সরকারের শেষ রক্ষা হবে না: যুবদল সভাপতি

প্রকাশিত: ২২:১৬, ২৫ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
সরকারের শেষ রক্ষা হবে না: যুবদল সভাপতি

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু বলেছেন, অবৈধভাবে ক্ষমতা দখলে রাখতে যতই বহিঃশক্তির ধরণা দিক এবার আওয়ামী লীগ সরকারের শেষ রক্ষা হবে না। জনগণ এবার রুখে দাড়াবে, এবার ঘুরে দাড়াবে। নিজেদের ভোটাধিকার, মানবাধিকার রক্ষায় এই সরকারের ‘আয়নাঘর’ ভেঙ্গে চুরমার করে দিবে। জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। পালানোর রাস্তাও খুজে পাবে না ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রত্যেক অপকর্মের কড়ায়-কণ্ডায় হিসেব নেওয়া হবে। 

বৃহস্পতিবার রাজধানীর শাজাহানপুর থানা যুবদলের কর্মী সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের উদ্যোগে আয়োজিত সভায় সুলতান সালাহউদ্দিন টুকু বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের গুম, খুন, হত্যা, নির্যাতন করে দেশকে নরকপুরীতে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার। 

একদিকে বিরোধী মত দমনে স্টিমরোলার চালানো হচ্ছে অন্যদিকে লুটপাট করে দেশকে দেউলিয়ার দিকে নিয়ে যাচ্ছে। শুধুমাত্র ক্ষমতায় থাকার জন্য দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে অন্য দেশের কাছে ইজারা দেওয়ার চেষ্টা করছে। এভাবে চলতে থাকলে দেশের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। যেটা দেশের যুব সমাজ কখনো মেনে নেবে না। 

তাই এখন থেকেই প্রস্তুতি গ্রহণ করতে হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের গণতন্ত্র ও মাদার অব ডেমোক্রেসী খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের ডাক দিবেন। সেই আন্দোলনে সবাইকে ঝাপিয়ে পড়তে হবে।

যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বলেন, সোজা আঙ্গুলে ঘি উঠে না। আঙ্গুল বাকা করতে হবে। এই সরকারকে যতই ভালো কথা বলা হোক, গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার আহ্বান জানানো হোক তাতে তারা কর্ণপাত করছে না। এবার তাই আওয়ামী লীগকে সঠিক রাস্তায় আনতে বিএনপিকে রাজপথের নামার প্রস্তুতি নিতে হবে। আন্দোলন হবে, সংগ্রাম হবে। অনেক রক্ত যাবে। কিন্তু দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায়,  গণতন্ত্র ফিরিয়ে আনতে আমাদের ত্যাগ স্বীকারের প্রস্তুতি নিতে হবে। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক গোলাম মাওলা শাহীন, সদস্য সচিব খন্দকার এনামুল হক এনাম প্রমুখ।

বিভি/এনএম/এজেড

মন্তব্য করুন: