• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

তিন আঙুল বিচ্ছিন্ন সুরুজ আলীর অনিশ্চিত ভবিষ্যৎ 

নিজস্ব প্রতিবেদক, সিলেট

প্রকাশিত: ২০:৪৪, ২৯ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
তিন আঙুল বিচ্ছিন্ন সুরুজ আলীর অনিশ্চিত ভবিষ্যৎ 

বিষন্ন দিন কাটছে সিলেটের জৈন্তাপুর উপজেলার ভিত্রিখেল পূর্ব গ্রামের শ্রমজীবী সুরুজ আলীর। সংসার সন্তান নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন তিনি। অথচ সপ্তাহখানেক আগেও তার এমন হতাশা ছিলো না। তুচ্ছ ঘটনার জের ধরে প্রতিবেশীরা হামলা চালিয়ে তার ডানহাতের তিনটি আঙুল কেটে চিরতরে পঙ্গু করে দিয়েছে। 

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বেডে চিকিৎসাধীন সুরুজ আলী জানান, শ্রমজীবী হিসেবে যখন যা পান, তাই করে থাকেন। স্ত্রী ৫ ছেলে আর ২ মেয়ে নিয়ে সংসার। কোনো রকমে টেনেটুনে চলে যাচ্ছিল দিন। গ্রামের বসতবাড়ি থাকলেও তা থেকে উচ্ছেদ করতে প্রতিবেশীরা ওঠে পড়ে লেগেছে। আর এরই ধারাবাহিকতায় হামলা চালিয়ে তিনটি আঙুল কেটে চিরতরে পঙ্গু করে দিয়েছে। এ ঘটনায় মামলা হলেও সকল আসামীকে আইনের আওতায় আনতে পারে নি পুলিশ। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২৩ মার্চ পূর্ব বিরোধের জেরে প্রতিবেশী হোসন আহমদ, শহিদ আহমদ, মনির আহমদ ও সুলতান আহমদ সশস্ত্র অবস্থায় শ্রমজীবী সুরুজ আলীর বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা সুরুজ আলীর বাড়ির পুকুড়পাড়ে বিভিন্ন প্রজাতির গাছ কাটতে শুরু করে। এ সময় সুরুজ আলী তার স্ত্রী আয়েশা বেগম ও ছেলে বুলবুল বাধা দিলে তাদের ওপর হামলা চালায় এ সময় ধারালো অস্ত্রের কোপে স্ত্রী, সন্তান ও সুরুজ আলী আহত হন। 

হামলাকারীরা সুরুজ আলীকে হত্যার উদ্দেশ্যে কোপানোকালে তার ডান হাতের বৃদ্ধাঙ্গুলি ও কনিষ্ঠা আঙ্গুল বাদে বাকী তিনটি আঙুল কেটে দেয়। গুরুতর আহত অবস্থায় আহতদের জৈন্তাপুর উপজেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা সুরুজ আলীর বিচ্ছিন্ন হওয়া একটি আঙুল অস্ত্রোপচারের মাধ্যমে জোড়া লাগিয়েছেন। 

জৈন্তাপুর থানার ওসি তাজুল ইসলাম বলেন, ঘটনার পর মামলা হয়েছে সুরুজ আলীর তিনটি আঙুল কেটে ফেলাসহ মারামারির অভিযোগে। সুরুজ আলীর ছেলে সাইফুল ইসলাম এ মামলা করেছেন। ইতোমধ্যে ২ আসামি গ্রেফতার করা হয়েছে।

বিভি/এজেড

মন্তব্য করুন: