• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দেশের বিভিন্ন স্থানের খবরাখবর নিয়ে টুকরো সংবাদ

বাংলাভিশন ডেস্ক

প্রকাশিত: ২০:৩৫, ২৭ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
দেশের বিভিন্ন স্থানের খবরাখবর নিয়ে টুকরো সংবাদ

দেশের বিভিন্ন জায়গার আরও কিছু খবর নিয়ে বাংলাভিশনের ডেস্ক রিপোর্ট। জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) দুপুরে জামালপুর অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে প্রেসক্লাব রোডে এ মানববন্ধন  হয়। সাংবাদিকরা অভিযোগ করেন, চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের ১০মাস অতিবাহিত হলেও মূলহত্যাকারী ফাহিম ফয়সাল রিফাত এখনো আটক হয়নি।

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে প্রায় ৭ বছর পর খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন হয়েছে। দুপুরে শনিবার (২৭ এপ্রিল) খাগড়াছড়ি পৌরটাউন হল চত্বরে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লালত্রিপুরা।    

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি ও জরিমানার নিউজ করায় সাংবাদিক রকিসহ তিন সাংবাদিকের নামে এক অবৈধ বালু ব্যবসায়ীর মিথ্যা মামলা প্রত্যাহার ও সাংবাদিকদের নিঃর্শত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে সচেতন গাইবান্ধার মানুষ।

হজযাত্রী কল্যাণ পরিষদের আয়োজনে বিনামূল্যে হজ-ওমরাহ প্রশিক্ষণ ও সেমিনার হয়েছে চট্টগ্রাম মহানগরীর সরকারি একটি হোটেলে। সংগঠনের সভাপতি আহমদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে হাজীদের করণীয় বিষয় সম্পর্কে ধারণা দেয়া হয়।

শেষদিনেও ক্রেতা-বিক্রেতাদের পদচারণায় জমজমাট চট্টগ্রামের বৈশাখীমেলা। ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলাকে ঘিরে মহানগরীর লালদীঘি ও আশপাশের এলাকায় চলছে এই মেলা। বুধবার শুরু হওয়া তিন দিনব্যাপী মেলা শুক্রবার শেষ হওয়ার কথা থাকলেও আজ শেষ হবে এই মেলা। 

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে স্মার্ট শিক্ষা নেতৃত্বে শিক্ষক অবহতিকরণ কর্মশালা হয়েছে রংপুরে। শনিবার সকালে স্থানীয় পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন এটু আই প্রোগ্রাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক মোল্লা মিজানুর রহমান।  

পল্লীকর্মসহায়ক ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় আরডিআরএস মাধ্যমে কুড়িগ্রামের রাজারহাটে ১০জন মৎস্যচাষীকে ১৪কেজি করে রুইমাছের রেনু পোনা বিনামূল্যে বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর আরডিআরএস'র সমন্বিত কৃষি ইউনিটের টিম লিডার বিদ্যুৎকুমার সাহা।

জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত সুন্দরবনের কালাবগির নিম্ন আয়ের মানুষের মাঝে কিউএলএফের দুই সহস্রাধিক হাঁসের বাচ্চা বিতরণ করেছে কোয়ালিটি লাইফ ফাউন্ডেশন। ক্ষতিগ্রস্তদের স্বাবলম্বী করতে সেখানকার নারীদের হাতে তুলে দেয়া হয় এসব হাঁসের বাচ্চা। এসময় নারী ও শিশুদের মাঝে কাপড়ও বিতরণ করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন 

কোয়ালিটি লাইফ ফাউন্ডেশন এর সদস্য ডা.ইশরাত জাহান, বীরশ্রেষ্ঠ নুরমোহাম্মদ পাব্লিক কলেজের অধ্যাপক আনোয়ার সাদাতসহ অন্যরা।  

চলমান তাপদাহে নারায়ণগঞ্জের শ্রমজীবী মানুষ ও নগরবাসীর মধ্যে বিশুদ্ধ শীতল পানি বিতরণ কার্যক্রম চালাচ্ছে মানবিক সংগঠন টিম খোরশেদ। ৫দিন ধরে নগরীর বিভিন্নস্থানে স্বেচ্ছাসেবীদের মাধ্যমে এসব সেবা দিচ্ছে তারা। শনিবার ৬ষ্ঠ দিনে সংগঠনটি নগরীর প্রাণকেন্দ্র শহীদ মিনার চত্বরে বিশুদ্ধ শীতল পানির পাশাপাশি নগরবাসীর জন্য তৃষ্ণা নিবারণে  উপকারী শশা ও  পাচালিত রিকশাচালকদের জন্য মাথার ক্যাপ বিতরণ শুরু করে।

সাভারের সবচেয়ে বড় বিপণি বিতান সাভার নিউ মার্কেটের আয়োজনে রমজান মাসে ক্রেতা সাধারনের মাঝে বিতরণকৃত কূপনের মাধ্যমে এ র‍্যাফেল ড্র অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আরপি গ্রুপের চেয়ারম্যান ও মার্কেটের স্বত্বাধিকারী শিল্পপতি ফরিদ আহম্মেদ ভুইয়া।

বগুড়া গলফ ক্লাবের তত্ত্বাবধানে তিন দিনব্যাপী গলফ টুর্নামেন্ট হয়েছে। প্রতিযোগিতায় বগুড়া অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থান থেকে একশ ৩০ জন গলফার অংশ নেন। টুর্নামেন্টের উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য নাসের শাহরিয়ার জাহেদি। 

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2