• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মুহিবুল্লাহ হত্যাকাণ্ডঃ তিন আসামি দুই দিনের রিমান্ডে

প্রকাশিত: ১৪:০৫, ২৬ অক্টোবর ২০২১

আপডেট: ১৪:০৮, ২৬ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
মুহিবুল্লাহ হত্যাকাণ্ডঃ তিন আসামি দুই দিনের রিমান্ডে

সংগৃহীত ছবি

রোহিঙ্গা নেতা ও আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস-এর চেয়ারম্যান মুহিবুল্লাহ হত্যায় অংশ নেওয়া তিন জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে বিচারক এই আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হেলাল উদ্দিন-এর আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- কুতুপালং ক্যাম্প-১ এর ডি ৮ ব্লকের আব্দুল মাবুদ-এর ছেলে মোহাম্মদ রশিদ প্রকাশ মুরশিদ আমিন, একই ক্যাম্পের ফজল হক-এর ছেলে মোহাম্মদ আনাছ ও নুর ইসলাম-এর ছেলে নুর মোহাম্মদ।

মামলার তদন্ত কর্মকর্তা উখিয়া থানার পরিদর্শক গাজী সালাউদ্দিন বলেন, পাঁচ দিনের আবেদনের প্রেক্ষিতে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গত ২৯ সেপ্টেম্বর রাতে কুতুপালং মেগা ক্যাম্পের মধ্যে লম্বাশিয়ায় অবস্থিত এআরএসপিএইচ কার্যালয়ে একদল অস্ত্রধারী গুলি করে মুহিবুল্লাহকে হত্যা করে। পরদিন বিকালে উখিয়া কুতুপালং লম্বাশিয়া ক্যাম্প-১ ইস্ট ২ নম্বর কেন্দ্র জানাজা শেষে দাফন সম্পন্ন হয়।

মুহিবুল্লাহ নয় সন্তানের জনক ছিলেন। মিয়ানমারে থাকতে তিনি একটি স্কুলে শিক্ষকতা করতেন। রোহিঙ্গা ক্যাম্পে তিনি ‘মাস্টার মুহিবুল্লাহ’ নামে পরিচিত ছিলেন।

বিভি/এওয়াইএইচ

মন্তব্য করুন: