• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৯ উপজেলার ৯৯ ইটভাটা বন্ধে হাইকোর্টের রুল

প্রকাশিত: ১৭:৪৬, ২৪ এপ্রিল ২০২২

আপডেট: ১৭:৪৭, ২৪ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
৯ উপজেলার ৯৯ ইটভাটা বন্ধে হাইকোর্টের রুল

ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯৯টি অবৈধ ইটভাটা বন্ধ করতে সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

রবিবার (২৪ এপ্রিল) বিচারপতি মো.আশফাকুল ইসলাম ও বিচারপতি মহি উদ্দিন শামীম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। 

সুপ্রিমকোর্টের আইনজীবী একিউএম সোহেল রানা জনস্বার্থে বিষয়টি নিয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। তিনি নিজেই রিটের শুনানি করেন। 

এডভোকেট একিউএম সোহেল রানা বলেন, বিদ্যমান আইন লংঘন করে ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯ উপজেলায় ৯৯টি ইটভাটা পরিচালিত হচ্ছে। এই বিষয়ে একটি জাতীয় ইংরেজি দৈনিকে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ওই প্রতিবেদন যুক্ত করে জনস্বার্থে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়। 

সোহেল রানা জানান, অবৈধ উপায়ে পরিচালিত ওইসব ইটভাটা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছিলো। এর পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্টরা সন্তোষজনক পদক্ষেপ না নেওয়ায় জনস্বার্থে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়। 

রিটে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), ব্রাহ্মণবাড়িয়ার ডিসি, এসপি ও পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালককে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়।

বিভি/এএন

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2