• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৪, ২ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেছেন আদালত।বৃহস্পতিবার (২ মার্চ) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ আদেশ দেন।

একই সঙ্গে আদালত আগামী ২ মে সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন। এর মধ্য দিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু হলো। তবে আদালত শামীমা নাসরিন পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এদিন শুনানিকালে রাসেলকে আদালতে হাজির করা হয়। তার পক্ষে আইনজীবী আহসান হাবীব অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ প্রার্থনা করা হয়। এরপর আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ দেন।

ডিজিটাল মাধ্যমে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর আলমগীর হোসেন নামে এক গ্রাহক ইভ্যালির এই দম্পতি রাসেল ও শামীমার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাড্ডা থানায় মামলাটি করেন। ওই বছরের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুর থেকে ওই দম্পতিকে গ্রেফতার করে র‍্যাব। পরে তাদেরকে বিভিন্ন প্রতারণার মামলায় গ্রেফতার দেখানো হয়।

গত বছর ১৬ সেপ্টেম্বর রাসেল ও শামীমাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির উপ-পরিদর্শক প্রদীপ কুমার। এরপর ১৯ অক্টোবর শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এর আগে গুলশান থানায় এক গ্রাহকের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগে ওই দম্পতির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

বিভি/এইচএস

মন্তব্য করুন: