• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আদালতের রায় উপেক্ষা করে রিকশাচালকের জমি দখলের অভিযোগ

ভোলা প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৩৮, ১৭ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
আদালতের রায় উপেক্ষা করে রিকশাচালকের জমি দখলের অভিযোগ

ভুক্তভোগী রিকশাচালক মফিজ হক

ভোলায় আদালতের রায়কে উপেক্ষা করে অসহায় রিকশাচালকের জমি দখল নেওয়ার অভিযোগ পাওয়া গেছে বুলেট, ডালিম ও জাকিরসহ একটি চক্রের বিরুদ্ধে। সদর উপজেলার ধনিয়া ইউনিয়ন ৮নং ওয়ার্ডে পিতার ওয়ারিশ সম্পত্তি আদালত এ রায় পাবার পরেও জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে চক্রটির বিরুদ্ধে । 

অভিযোগ এ জানা যায়, মৃত হাবিবুর রহমান দুই বিয়ে করেন। দুই স্ত্রী ঘরে মোট ১০ জন ওয়ারিশ হয় হাবিবুর রহমান মৃত্যুতে। প্রথম ঘরে দুই ছেলে এক মেয়ে ও স্ত্রী। দ্বিতীয় ঘরে চার ছেলে ও দুই মেয়ে।

দ্বিতীয় ঘরের ছেলে মোঃ বুলেট ভোলা ম্যাজিস্ট্রেট কোর্টে চাকরি করে। এই চাকরির সুবাদে ক্ষমতার দাপট দেখিয়ে মৃত হাবিবুর রহমান এর সকল সম্পত্তি তাদের নামে রের্কড করিয়ে নেন।

রের্কড ও জবরদখল জমি ফিরে পেতে আদালত এ মামলা দায়ের করেন বড় ছেলে মফিজল হক। মামলা নং ৬/২০১৬। এই মামলা সিনিয়র সহকারী জজ, ভোলা গত ১৬-০৮-২২ তারিখে রায় প্রধান করেন। রায়ে বলা হয় আগামী ৬০ দিন এর মধ্যে ১৬.২ শতাংশ জমি বাদীপক্ষ মফিজল হক গংদেরকে বুঝিয়ে দিতে বলা হয়। আদালত রায়ের প্রায় দুই বছর হয়ে গেলে ও আজও জমি বুঝিয়ে দেয়নি বুলেট গংরা। জমির রায় পেয়েও জমিতে দখল চাইলে কয়েক দফা মারধর করে বাদী মফিজলকে।

অসহায় মফিজ হক জমি বুঝে পেতে আদালত, জেলা প্রশাসক, পুলিশ সুপারের কাছে আবেদন করেও আজও পাইনি জমি। উল্টো অসহায় মফিজ হককে মারধর করে আহত করেন বুলেট গংরা। অসহায় মফিজল হককে একাধিকবার হত্যার উদ্দেশ্য হামলা করে তারা।প্রধানমন্ত্রীর কাছে জীবনের নিরাপত্তা চান মফিজল হক।

অসহায় দিনমজুর মফিজল হক পিতার সম্পত্তি ফিরে পেতে ও অত্যাচারের হাত থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রীর সাহায্য প্রার্থনা করেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: