• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

১৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ, ব্যবসায়ীকে জরিমানা

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৩১, ২৭ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
১৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ, ব্যবসায়ীকে জরিমানা

জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে সাতক্ষীরায় কৃত্রিম সংকট সৃষ্টির লক্ষে গোডউনে মজুদ করা ১৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে গোডাউন মালিক শহরের সুলতানপুর বড় বাজারের ব্যবসায়ী হাজরা সাধুকে ২০ হাজার জরিমানা করা হয়।

বুধবার বিকালে ব্যবসায়ী হাজরা সাধুকে ভ্রাম্যমাণ আদালতে এ সাজা প্রদান করেন, বিচারক সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম ভূঁইয়া।

জানা গেছে, কৃত্রিম সংকট সৃষ্টির লক্ষে ভারত থেকে অবৈধ ভাবে চিনি নিয়ে এসে দেশীয় কোম্পানির (সুবাহ চিনি) নামে মোড়কজাত করে গোডাউনে মজুদ করে তা বিক্রয় করছে শহরের সুলতানপুর বড়বাজারের হাজরা সাধু। এনএসআইয়ের দেয়া এমন গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা, ভোক্তা অধিকার, জেলা সহকারি রাজস্ব কর্মকর্তার সমন্বয়ে গঠিত ভ্রাম্যমান আদালতের একটি টিম শহরের সুলতানপুর বড়বাজারে ব্যবসায়ী হাজরা সাধুর গোডাউনে অভিযান চালায়। 

এসময় সেখান থেকে ১৯৯ বস্তা অবৈধ ভারতীয় চিনি জব্দ করা হয়। যার ওজন ৯ হাজার ৯৫০ কেজি। যার আনুমানিক মূল্য ১৩ লক্ষ ৩৩ হাজার ৩’শ টাকা। এছাড়া ভ্রাম্যমান আদালত অভিযুক্ত ওই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করে।

ভ্রাম্যমান আদালতের অভিযানে এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক নাজমুল ইসলাম, নিরাপদ খাদ্য কর্মকর্তা দীপংকর দত্ত, সহকারী রাজস্ব কর্মকর্তা মাজহারুল মেজবাহসহ আরো অনেকে।

বিভি/এজেড

মন্তব্য করুন: