• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চোরের দেওয়া তথ্যে সিরিজ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ৫

প্রকাশিত: ১৬:৫৮, ২৮ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
চোরের দেওয়া তথ্যে সিরিজ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ৫

আটককৃত পেশাদার চোর চক্রের দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ বিভাগের চকবাজার থানার একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে ০৫ সদস্যকে গ্রেফতার ও সিরিজ অস্ত্র উদ্ধার করেছে।

গ্রেফতারকৃতরা- মো. রাজীব হোসেন রানা (২৮), মো. শাহীন (৪০), মো. আবুল হাসান সুজন (২৫), মো. পারভেজ নুর (৩৮), ও মানিক চন্দ্র দাস (৩৬)। 

পলাকত আসামি- মো. রশিদ মিয়া (৪৬) (বিদেশে অবস্থানরত) ও মোঃ হাসান শাহারিয়ার পাপ্পু (৩৫)।

গত ১২ এপ্রলি সকাল ১০টার দিকে চকবাজার মডেল থানারপূর্ব ইসলামবাগের ৪৯/বি এর ৫ম তলার ভাড়াটিয়া মোঃ হাফিজুল ইসলামের বাসায় চুরির বিষয়ে চকবাজার মডেল থানার মামলা রুজু হলে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় দুই নারীসহ মোট ৭জনকে গ্রেফতার পূর্বক আলামত সমূহ উদ্ধার করে আদালতে প্রেরণ করা হয়। 

তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামী মোঃ রাজীব হোসেন রানা (২৮)কে একটি বিদেশী পিস্তল ও সাত রাউন্ড গুলি ভর্তি ম্যাগাজিনসহ গ্রেফতার করা হলে চকবাজার মডেল থানার মামলা রুজু হয়। উক্ত মামলায় আসামী মোঃ রাজীব হোসেন রানা (২৮) কে রিমান্ডে জিজ্ঞাসাবাদকালে বিদেশি পিস্তল সংক্রান্ত তথ্য বেরিয়ে আসে। 

পরবর্তীতে চকবাজার মডেল থানার একটি বিশেষ অভিযান পরিচালনাকারী টিম গঠন করা হয়। উক্ত টিম অত্যন্ত দ্রুততার সাথে অভিযান পরিচালনা করে এবং গ্রেফতারকৃত মোঃ শাহীন (৪০) এর দেওয়া প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় মোঃ আবুল হাসান সুজন (২৫) কে চকবাজার মডেল থানাধীন সোয়ারীঘাটস্থ মাছ বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয় এবং তার কাছ থেকেও বিদেশী পিস্তল ও পাঁচ রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়। 

তার দেওয়া তথ্য মতে বিদেশে পলাতক আসামি বিদেশে মোঃ রশিদ মিয়া (৪৬) এর  নির্মানাধীন বাড়ির ছাদ থেকে ব্যাগে রক্ষিত একটি কালো রংয়ের দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র ও দুইটি কার্তুজ আলামত হিসেবে উদ্ধার পূর্বক জব্দ করা হয়। 

গ্রেফতারকৃত মোঃ শাহীন (৪০) এর দেওয়া তথ্য মতে কোতয়ালী থানাধীন পান্নিটোলা এলাকা থেকে মোঃ পারভেজ নুর (38) কে গ্রেফতার করা হয় এবং দুই রাউন্ড গুলিসহ একটি রিভলবার ও ২০ রাউন্ড গুলি এবং অস্ত্র বিক্রির এক লক্ষ টাকা জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে চকবাজার মডেল থানার মামলা রুজু হয়।

শাহীন, আবুল হাসান সুজন ও পারভেজ নুরকে রিমান্ডে জিজ্ঞাসাবাদকালে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চকবাজার মডেল থানার বিশেষ অভিযানে মানিক চন্দ্র দাস (৩৬) কে গ্রেফতার করে এবং তার কাছ থেকে একটি পিস্তল ও দুই রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগাজিন উদ্ধার করে। তার বিরুদ্ধে চকবাজার মডেল থানার মামলা রুজু হয়। আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে।

বিভি/এজেড

মন্তব্য করুন: