• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গণ বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা পেছানোর দাবিতে স্মারক লিপি প্রদান

ইভা আক্তার, গণ বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ২০:১০, ২ মে ২০২৪

আপডেট: ২১:৩৫, ২ মে ২০২৪

ফন্ট সাইজ
গণ বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা পেছানোর দাবিতে স্মারক লিপি প্রদান

গণ বিশ্ববিদ্যালয় (গবি)এ জানুয়ারি ২০২৪ সেশনের পরীক্ষা পেছানোর দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২ মে) দুপুরে বাদাম তলায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা জড়ো হয়ে বিভিন্ন স্লোগানের মাধ্যমে প্রশাসনিক ভবনে গিয়ে গণস্বাক্ষরসহ এ স্মারকলিপি প্রদান করে। 

গত ২৪ এপ্রিল পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবু মোঃ হারেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানুয়ারি২০২৪ সেশনের পরীক্ষা ১৬ মে থেকে শুরুর কথা জানানো হলে বিভিন্নভাবে প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা জানায়, জানুয়ারি-২০২৪ সেশনের ক্লাস ১ জানুয়ারি শুরুর কথা থাকলেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য শুরু হয় মাসের শেষে। এছাড়াও বিভিন্ন ছুটি থাকার কারণে অধিকাংশ কোর্সের সিলেবাস শেষ হয়নি এমতাবস্থায় ২৮ মে'র পূর্বে পরীক্ষায় বসতে চাচ্ছে না শিক্ষার্থীরা। এসময় ৬ মাসের সেমিস্টার ৪ মাসে শেষ করার অভিযোগও করেন তারা। 

এ ব্যাপারে শিক্ষার্থীদেরকে উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন বলেন, তোমরা জানো বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বার্ষিক ক্যালেন্ডার অনুসারে হয় যাতে করে সেশনজট সৃষ্টি না হয়। তোমাদের মধ্যে কেউ কেউ পরীক্ষা পেছাতে চায়, অন্যদিকে অধিকাংশই যথাসময়ে পরীক্ষা দিতে ইচ্ছুক। তারপরেও তোমাদের আবেদন বিবেচনায় নিয়ে ৫ তারিখের ডিন'স কমিটির মিটিংয়ে আলোচনা করে সিদ্ধান্ত জানাবো। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2