• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে গবেষণা মেলা শুরু সোমবার

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি 

প্রকাশিত: ২২:০০, ১৯ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
নজরুল বিশ্ববিদ্যালয়ে গবেষণা মেলা শুরু সোমবার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সোমবার থেকে দুই দিনব্যাপী গবেষণা মেলা শুরু হবে। প্রথমবারের মতো এ মেলাটির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও সম্প্রসারণ দপ্তর।

সোমবার (২০ মার্চ) বিকালে গবেষণা মেলার উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গবেষণা মেলার প্রধান অতিথি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, শিক্ষকদের গবেষণার প্রতি আকৃষ্ট করতে প্রতিবছর আমরা এই মেলার আয়োজন করতে চাই। এই মেলায় অংশগ্রহণের মধ্য দিয়ে শিক্ষকদের মধ্যে গবেষণা মনস্কতা বাড়াবে, বিদেশের সাথে যোগাযোগ করে যাতে তারা আরো বেশি গবেষণায় উদ্বুদ্ধ হতে পারেন সেটি আমাদের লক্ষ্য।

তিনি আরও বলেন, এই মেলায় অংশগ্রহণ করে ছাত্র-ছাত্রীদের মধ্যে গবেষণার প্রতি আগ্রহ সৃষ্টি হবে। আমরা মনে করি জ্ঞানসৃষ্টির জন্য গবেষণার কোনো বিকল্প নেই। আর বিশ্ববিদ্যালয় হলো সেই জ্ঞানসৃষ্টির আধার।

প্রথমবারের মতো আয়োজিত এই গবেষণা মেলায় বিশ্ববিদ্যালয়ের ২৪টি বিভাগ, আইকিউএসি ও ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ অংশগ্রহণ করবে। পাশাপাশি এ মেলায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট ও গবেষণাকেন্দ্রের শিক্ষক ও গবেষকদের প্রকাশিত প্রবন্ধ, গ্রন্থ, জার্নাল, গবেষণা প্রকল্প, উদ্ভাবন, গবেষণা ও প্রকাশনা তুলে ধরা হবে।

বিভি/জিজেড/এইচএস

মন্তব্য করুন: