• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

লেখাপড়ার জন্য বিক্রি করা বাড়ি চাকরি পেয়ে বাবা-মাকে ফিরিয়ে দিলো ছেলে

প্রকাশিত: ২০:৫৭, ২৪ মার্চ ২০২৪

আপডেট: ২০:৫৮, ২৪ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
লেখাপড়ার জন্য বিক্রি করা বাড়ি চাকরি পেয়ে বাবা-মাকে ফিরিয়ে দিলো ছেলে

সন্তানের ভবিষ্যতের জন্য বাবা-মায়েরা কত কিছুই না করে। কিন্তু সন্তানেরা কতটুকু ফিরিয়ে দিতে পারে! তবে খুব বেশি পারুক আর না পারুক, ফিরিয়ে দেয়ার চেষ্টা করেছেন ভারতের বিহার রাজ্যের গোপালগঞ্জ এর বাসিন্দা প্রদীপ সিং। তিনি বাবা-মায়ের বিক্রি করা বাড়ি ফিরিয়ে দিয়েছেন।

প্রদীপ সিং পড়াশুনায় মেধাবী হলেও কোচিং ফি দেওয়ার মতো টাকা তার বাবার কাছে ছিল না। তার বাবা, একটি পেট্রোল পাম্পে কাজ করতেন। ছেলের পড়াশুনার জন্য তাকে তার বাড়ি বিক্রি করতে হয়েছিল। কিন্তু নিজের জেদে আর বাবার স্বপ্ন পূরণ করতে মাত্র ২৩ বছর বয়সে ইউপিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০২০ সালে একজন আইএএস অফিসার হয়েছেন। প্রদীপের পড়াশোনার জন্য বাবাকে বাড়ি বিক্রি করতে হয়েছিল। তবে এই পথ খুব একটা মসৃণ ছিল না। 

ছোটো থেকেই দারুন মেধাবী ছেলে প্রদীপ, পড়াশুনার প্রতি অসম্ভব আগ্রহ। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ায় অর্থনৈতিক অবস্থা। চলতি বছরই জুন মাসে ইউপিএসসি পরীক্ষার জন্য দিল্লি গিয়েছিল প্রদীপ। যার জন্য বাড়ি বিক্রি করতে হয়েছিল তার বাবাকে। নিজেদের আর্থিক অবস্থা ভাল না থাকলেও ছেলেকে কখনো কোনো রকম অসুবিধায় পড়তে দেননি তিনি। 

ছেলের উচ্চশিক্ষায় যাতে কোনো বাঁধা না আসে সেই সমস্ত রকম চেষ্টা করে গিয়েছেন শেষ অবধি। তার বাবা-মার অফুরন্ত প্রার্থনা এবং ভালোবাসা এবং প্রদীপের এই কঠোর পরিশ্রম আজ তার এই সাফল্যের কারণ। এইরকম বাবা-মায়ের প্রতি সকলের তরফ থেকে কুর্নিশ জানাই। সূত্র: বেঙ্গলি এক্সপ্রেস

বিভি/এজেড

মন্তব্য করুন: