• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হেপাটাইটিস ‘বি’ পরীক্ষা করে যুবক জানলেন তিনি ‘অন্তঃসত্ত্বা’!

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৭, ৫ মার্চ ২০২২

আপডেট: ২২:৪২, ৫ মার্চ ২০২২

ফন্ট সাইজ
হেপাটাইটিস ‘বি’ পরীক্ষা করে যুবক জানলেন তিনি ‘অন্তঃসত্ত্বা’!

প্রতীকী ছবি

বিদেশে যেতে হেপাটাইটিস ‘বি’ পরীক্ষা করতে গিয়ে যুবক জানতে পরলেন তিনি  ‘অন্তঃসত্ত্বা’। এই খবরে সবুজ মিয়া (২৫) নামে ওই যুবক নিজেও আতঙ্কিত হয়ে পড়েন। খবর মুহুর্তেই ছড়িয়ে পড়লে আলোচনা ঝড় শুরু হয়। 

শনিবার (৫ মার্চ) কুমিল্লা দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হেপাটাইটিস 'বি' পরীক্ষায় আসা এমন ফল প্রকাশ পাওয়ার পর আলোচনার ঝড় শুরু হয়।  

জানা গেছে, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হেপাটাইটিস 'বি' পরীক্ষার জন্য রক্ত দেন সবুজ মিয়া। কিন্তু পরীক্ষার যে ফলাফল আসে, তা দেখে রীতিমতো হতাশ ও বিরক্ত হন তিনি। সবুজ মিয়া কুমিল্লার দাউদকান্দি উপজেলার বাসিন্দা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৩ মার্চ তাকে এ প্রতিবেদন দেওয়া হয়। প্রতিবেদনে সই করেন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজিস্ট (ল্যাব) মো. মকবুল হোসেন।  হাসপাতালের দেওয়া প্রতিবেদন

সবুজ মিয়া জানান, পরিবারের আর্থিক উন্নতির জন্য বিদেশ যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। এ কারণে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হেপাটাইটিস বি পরীক্ষার জন্য ১ মার্চ রক্তের নমুনা দেন। ৩ মার্চ পরীক্ষার ফলাফল দেওয়া হয়। ফলাফলের প্রতিবেদনে বলা হয় তিনি ‘অন্তঃসত্তা’!

জানতে চাইলে স্বাস্থ্য কমপ্লেক্সটির টেকনোলজিস্ট মকবুল হোসেন বলেন, ভিড়ের মধ্যে ভুল করে এমন প্রতিবেদন দেওয়া হয়েছে।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. তৌহিদ আল হাসান বাংলাভিশনকে বলেন, এক যুবকের রক্ত পরীক্ষার ফলাফলে  ‘অন্তঃসত্ত্বা’ এসেছে এমন একটি খবর শুনেছি। হেপাটাইটিস বি পরীক্ষা করতে গিয়ে কোনো ছেলের  ‘অন্তঃসত্ত্বা’ পজিটিভ রিপোর্ট আসার কথা নয়। প্রতিবেদনটি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

বিভি/এসএমপি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2