• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আমরা স্মার্টফোন রফতানিকারক দেশে পরিণত হবোঃ টেলিযোগাযোগ মন্ত্রী

প্রকাশিত: ১৭:৩৮, ১৯ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
আমরা স্মার্টফোন রফতানিকারক দেশে পরিণত হবোঃ টেলিযোগাযোগ মন্ত্রী

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দেশের চাহিদা পূরণ করে ফোনসেট রফতানিকারক দেশে পরিণত হবে বাংলাদেশ। দেশে উৎপাদিত স্মার্টফোন দেশের মোট চাহিদার ৬৩ ভাগ পূরণ করছে বলেও জানান তিনি। 

বুধবার (১৯ জানুয়ারী) বিটিআরসি মিলনায়তনে স্থানীয়ভাবে মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারক প্রতিষ্ঠানের প্রতিনিধিগণের সংগে মত বিনিময়কালে এসব কথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, সরকারের প্রযুক্তিবান্ধব নীতির ফলে গত চার বছরে প্রযুক্তিখাতে দেশের অভাবনীয় সাফল্য দেখা দিয়েছে। বর্তমানে দেশে ১৪টি কারখানায় গত এক বছরে ২জি, থ্রি-জি, ফোর-জি এবং ফাইভ-জি মিলিয়ে মোট দুই কোটি একষট্টি লাখ মোবাইল হ্যান্ডসেট উৎপাদন ও বাজারজাত করেছে। 

মোবাইল শিল্প বিকাশে কারখানা মালিকদের প্রতিনিধিসহ বিটিআরসি’র নেতৃত্বে একটি কারিগরি কমিটি গঠনের ঘোষণা দেন বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার। এসময় তিনি বলেন, বিটিআরসি মোবাইল হ্যান্ডসেট উৎপাদনসহ এই শিল্পের বিকাশে আন্তরিক। 

বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দেশের ১৪টি মোবাইল কারখানার ব্যবস্থাপনা পরিচালকসহ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিভি/এসডি

মন্তব্য করুন: