• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

যেভাবে ফোনকলে কম্পিউটারে রিসিভ করা যায়!

প্রকাশিত: ২০:৫১, ২৬ নভেম্বর ২০২২

আপডেট: ২০:১৩, ১৫ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
যেভাবে ফোনকলে কম্পিউটারে রিসিভ করা যায়!

এখন চাইলেই আপনার অ্যান্ড্রয়েড ফোন কল আপনার ল্যাপটপ বা ডেস্কটপে রিসিভ করে কথা বলতে পারেন। এজন্য আপনাকে ছোট ছোট দু’চারটি কাজ করতে হবে। আপনার পিসি এবং ল্যাপটপে প্রয়োজনীয় সফটওয়্যার ডাউনলোড করতে হবে। 

পদ্ধতি:

প্রথমে মোবাইলে গুগল প্লে স্টোর থেকে ‘Link To Windows’ নামের একটি অ্যাপ গুগল থেকে বিনামূল্যে ডাউনলোড করে নিতে হবে। এরপর ইনস্টল করে মোবাইলের ব্লুট্যুথ ও ওয়াইফাই অ্যাক্সেস দিতে হবে। এবার ব্লুট্যুথ এবং ওয়াই-ফাইয়ের সাহায্যে স্মার্টফোনের সঙ্গে কম্পিউটার যুক্ত করে নিতে হবে।

এবার একইভাবে কম্পিউটার অথবা ল্যাপটপে মাইক্রোসফটের স্টোর থেকে ডাউনলোড করুন ‘Phone Link’ নামক সফটওয়্যার। এটিও স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে। এর মাধ্যমে ল্যাপটপ ও কম্পিউটারের সঙ্গে ফোন সংযুক্ত করা যাবে।

তারপর মোবাইলের সাথে কম্পিউটার সংযুক্ত করার জন্য খুলতে হবে ‘Link To Windows’ অ্যাপটি। একই সময়ে কম্পিউটারে ‘Phone Link’ সফটওয়্যারে ডাবল ক্লিক করলে ওপেন হবে এই সফটওয়্যারটিও। এরপর মোবাইলে ডিভাইস স্ক্যান করলে সেখানে উইন্ডোজ কম্পিউটার শো করবে। তখন কম্পিউটারটি সিলেক্ট করে পারমিশন দিলেই কম্পিউটারে কল-লগ এবং ডায়লার দেখা যাবে। এখন মোবাইলে আসা যেকোনো কল চাইলেই কম্পিউটারে রিসিভ করে কথা বলা। 

বিভি/এসআই

মন্তব্য করুন: