• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

স্পোর্টস কার ল্যাম্বরগিনি তৈরী করেছেন মোটর মেকানিক

অমিত রায়, ময়মনসিংহ

প্রকাশিত: ১৫:৪৯, ১৬ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৮:১৪, ১৬ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
স্পোর্টস কার ল্যাম্বরগিনি তৈরী করেছেন মোটর মেকানিক

সংগৃহীত ছবি

ব্যয়বহুল ও জনপ্রিয় স্পোর্টস কার ল্যাম্বরগিনি তৈরী করে হৈ-চৈ ফেলে দিয়েছেন ময়মনসিংহের মোটর মেকানিক আব্দুল আজিজ। বলিউড থেকে হলিউড কিংবা খেলার মাঠের তারকাদের পছন্দের ব্র্যান্ড লেম্বরগিনি গাড়ির আদলে গাড়ি তৈরি করেছেন তিনি। এই গাড়ি দেখতে প্রতিদিন ভীড় জমে তার কারখানাতে। প্রায় দেড় বছরের চেষ্টায় ১৫ লাখ টাকা খরচ করে গাড়িটি তৈরি করেন নগরীর মাসকান্দা এলাকার মটর মেকানিক আব্দুল আজিজ। ঘন্টায় ১শ কিলোমিটার বেগে এই গাড়িটি চলবে তেল অথবা গ্যাসের সাহায্যে। ময়মনসিংহ শহরের অলি গলিতে এই গাড়ি চলার দৃশ্য দেখে অবাক হচ্ছেন অনেকেই। মটর মেকানিক আব্দুল আজিজ বলছেন পৃষ্টপোষকতা পেলে এসব গাড়ি তৈরি করবেন তিনি।  
... 

নগরীর শম্ভুগঞ্জ এলাকার বাসিন্দা আব্দুল আজিজ। পুরনো একটি টয়োটা স্টারলেট মডেলের গাড়িকে ল্যাম্বরগিনি স্পোর্টস কারের আদলে তৈরি করেন তিনি। আজিজ মাসকান্দা এলাকার শাহাদাত মোটর ওয়ার্কশপে মেকানিক হিসেবে চাকুরি করেন। কাজের ফাঁকে ফাঁকে সহকর্মী একজনকে নিয়ে ১৫ মাসের চেষ্টায় তৈরি করেন হলুদ রঙ্গের ল্যাম্বরগিনি অ্যাভেন্টেডর এলপি-৭০০ মডেলের ১৫০০ সিসি গাড়িটি। ১১ লাখ টাকা ব্যাংক লোনসহ মোট ১৫ লাখ টাকা খরচ করে নিজের স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন বলে জানান আব্দল আজিজ।

কম খরচে গাড়িটি তৈরিতে যন্ত্রাংশ সংগ্রহ করা নিয়ে পরতে হয় বিপাকে। আব্দুল আজিজ বলেন, মানুষের সদিচ্ছা থাকলে যে সবকিছু সম্ভব সেটা আমি দেখাতে চেয়েছি।

ইতালিয়ান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ল্যাম্বরগিনি’র তৈরি বিশ্বের অন্যতম ব্যয়বহুল ও জনপ্রিয় স্পোর্টস কার। সেই ল্যাম্বরগিনি অ্যাভেন্টেডর’ই এবার তৈরি হলো বাংলাদেশে! সত্যিকারের ‘ল্যাম্বরগিনি’ না হলেও সেই আদলে গাড়ি নির্মাণ করে রীতিমতো হৈ-চৈ ফেলে দিয়েছেন ময়মনসিংহের মোটর মেকানিক আব্দুল আজিজ।

মন্তব্য করুন: