• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

০%-১০০% চার্জ হতে যে ফোন সময় নেয় মাত্র ১০ মিনিট

প্রকাশিত: ১৪:২৯, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
০%-১০০% চার্জ হতে যে ফোন সময় নেয় মাত্র ১০ মিনিট

রিয়েলমি জিটি নিও-৫ ফোনটিকে এই মুহূর্তে পৃথিবীর সবথেকে দ্রুততম চার্জিং ক্ষমতাসম্পন্ন ফোন বলা হচ্ছে। জিএসএস অ্যারেনার রিপোর্টে বলা হয়েছে, মাত্র ৪ মিনিটের মাথায় ফোনটি 50% চার্জ হতে পারে। তার থেকেও বড় কথা, 0-100% চার্জ হতে ফোনটি৫০ শতাংশ সময় নেয় ১০ মিনিটেরও কম। 

রিয়েলমি জিটি নিও-৫ হ্যান্ডসেটে অত্যাধুনিক Li-Po ১৬০০ এমএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যদিও এই ব্যাটারি বিল্ট-ইন অবস্থায় রয়েছে ফোনের সঙ্গে। অর্থাৎ আপনি ফোনটির ব্যাটারি খুলে নিতে বা সোয়্যাপ করতে পারবেন না। তা-ও কটা ফোনেই বা এমনতর ফাস্ট চার্জিং ক্ষমতা থাকে। তবে এই ফোনের একাধিক ব্যাটারি ভ্যারিয়েন্ট রয়েছে। 

রিয়েলমি জিটি নিও-৫: দাম, রং

রিয়েলমি জিটি নিও-৫ -এর বেস মডেলে রয়েছে তিনটি স্টোরজ অপশন। ৮GB + ২৫৬GB, ১২GB + ২৫৬GB and ১৬GB + ২৫৬GB মডেলগুলির দাম যথাক্রমে ৩০,৪৩০ টাকা, ৩২,৮৬৫ টাকা এবং ২,৮৯৯ ইউয়ান ।
১৫  ফেব্রুয়ারি থেকে ফোনটির ফার্স্ট সেল শুরু হবে চিনের অনলাইন রিটেলার এবং অন্যান্য বিভিন্ন প্ল্যাটফর্মে। রিয়েলমি জিটি নিও-৫ -এর দুটি মডেলেরই কালো, সাদা এবং বেগুনি এই তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে।

রিয়েলমি জিটি নিও-৫: ডিজ়াইন

এই ফোনের পিছনে রয়েছে বড় ক্যামেরা আইল্যান্ড, যাতে ট্রান্সপারেন্ট উইন্ডো এবং ক্যামেরা সিস্টেমের ঠিক ডানদিকে রয়েছে LED লাইটিং। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ফোনের পিছনের এই ট্রান্সপারেন্ট উইন্ডো থেকে চিপসেটটি দেখা যাবে, যা ফোনটিকে চালনা করছে। এছাড়াও ওই উইন্ডোতে রয়েছে Halo LED লাইটিং, যা RGB এনাবলড এবং 25টি ভিন্ন কালার অপশন অফার করে।

রিয়েলমি জিটি নিও-৫: ফিচার ও স্পেসিফিকেশন

১) রিয়েলমি জিটি নিও সিরিজ়ের এই লেটেস্ট ফোনটিতে রয়েছে ৬.৭৪ ইঞ্চির OLED ডিসপ্লে, যার পিক্সেল রেজ়োলিউশন ২৭৭২ * ১২৪০ পিক্সেলস। ডিসপ্লেটি ১৪৪Hz রিফ্রেশ রেট এবং ২১৬০ Hz PWM ডিমিং সাপোর্ট করে।

২) স্মার্টফোনটি ইক্যুইপ করা রয়েছে Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেটের সাহায্যে, যা ১৬ GB RAM এবং ১TB ইনবিল্ট স্টোরেজ সাপোর্ট করে।

৩) রিয়েলমি জিটি নিও-৫ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে ৫০ MP Sony IMX৮৯০ সেন্সর, যা OIS সাপোর্ট করে। সেকেন্ডারি হিসেবে রয়েছে ৮MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। তাতে আবার একটি Sony IMX৩৫৫ সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও রয়েছে আর একটি ২MP ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনের সামনে একটি ১৬ MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

৪) এখন ব্যাটারির দিক থেকে প্রথম মডেলটি ১৫০ W ভ্যারিয়েন্ট, যাতে ৫০০০ mAh ব্যাটারি রয়েছে। এই মডেলটি ১৫০ W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অন্য দিকে আবার ৪,৬০০ mAh ব্যাটারির মডেলটি বিশ্বের প্রথম কোনও স্মার্টফোন, যা ২৪০ W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ফোনটি সম্প্রতি চীানের বাজারে এসেছে। তবে, অনলাইনে ওর্ডার করেও নেওয়া যাবে এই ফোন। 

বিভি/ এসআই

মন্তব্য করুন: