• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ইমরান খানের শুনানি বাতিল, আদালত চত্বরে ব্যাপক সংঘর্ষ

প্রকাশিত: ২২:০৭, ১৮ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ইমরান খানের শুনানি বাতিল, আদালত চত্বরে ব্যাপক সংঘর্ষ

ছবি: ইসলামাবাদ কোর্টে কর্মী-সমর্থক বেষ্টিত ইমরান খান

পাকিস্তানে আদালত প্রাঙ্গণে ব্যাপক সংঘর্ষের পর তোশাখানা মামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের শুনানি বাতিল করেছে ইসলামাবাদের একটি আদালত। পুলিশ জানিয়েছে, ইমরানের সমর্থকরা আদালত প্রাঙ্গণে পুলিশকে লক্ষ্য করে পাথর এবং কাঁদানে গ্যাস ছুড়েছে।

ইমরান খান যখন শুনানিতে হাজির হতে ইসলামাবাদ রওনা দেন, এর ঘণ্টাখানেক পর লাহোরে তার বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় ইমরানের বাড়িতে কেবল তার স্ত্রী বুশরা বেগম ছিলেন। পুলিশ যখন ব্যারিকেড সরিয়ে বাড়ির ভেতরে প্রবেশের চেষ্টা করে, তখন বাড়ির সামনে থাকা ইমরানের সমর্থকদের সঙ্গে তাদের ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় আহত হন ১০ জন, ঘটনাস্থল থেকে আটক করা হয় ৩০ জনকে।

ইমরান অবশ্য তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে আনা অভিযোগের সবগুলো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আইনের শাসনে বিশ্বাস করি বলেই আজ আদালতে এসেছি।’ রয়টার্সকে তিনি বলেন, ‘আমার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর নেতৃত্ব দেওয়ার জন্য ইতোমধ্যে একটি কমিটি গঠন করেছি। অন্যদিকে সরকার বলছে, ইমরানের বিরুদ্ধে আনা অভিযোগের সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।

এর আগে লাহোর হাইকোর্ট শুক্রবার (১৭ মার্চ) পিটিআই চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ৯টি মামলায় সুরক্ষামূলক জামিন দেয়। লাহোর ও ইসলামাবাদে দায়ের করা এসব মামলা সন্ত্রাসের অভিযোগে করা হয়েছে। এ ছাড়া ৮ মার্চ লাহোরে ইমরানের বাসভবন জামান পার্কে তাকে গ্রেফতারে পুলিশের কাজে বাধাদানে সহিংসতার অভিযোগের দুটি মামলা রয়েছে।

তোশাখানায় মামলায় তাকে গ্রেফতার করতে দুই দফা জামান পার্কে অভিযান চালায় পুলিশ। কিন্তু দুই দফায় তারা ব্যর্থ হয়। পরে আদালতের নির্দেশে তাকে গ্রেফতারের অভিযান বাদ দেয় পুলিশ। সূত্র: বিবিসি 

বিভি/এমআর

মন্তব্য করুন: