• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ই-অরেঞ্জের সোহেল রানাকে ফেরাতে ভারতকে তৃতীয় দফা চিঠি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৭, ২৩ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
ই-অরেঞ্জের সোহেল রানাকে ফেরাতে ভারতকে তৃতীয় দফা চিঠি

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর বনানী থানার সাময়িক বরখাস্ত হওয়া পরিদর্শক শেখ সোহেল রানাকে ভারত থেকে ফেরত আনতে ভারতের দিল্লির ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোকে (এনসিবি) তৃতীয় দফা চিঠি দিয়েছে পুলিশ সদর দফতর।

গত মঙ্গলবার ঢাকায় এনসিবি’র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের সহকারি মহাপরিদর্শক (এআইজি) মহিউল ইসলাম জানিয়েছেন, সোহেল রানাকে ফেরত চেয়ে দিল্লির এনসিবিকে এ নিয়ে তিন দফা চিঠি দেওয়া হলো। সর্বশেষ ১৮ সেপ্টেম্বর সোহেল রানাকে ফেরত চেয়ে চিঠি পাঠানো হয়। কিন্তু এসব চিঠির এখনো কোনো জবাব পাননি তাঁরা। 

এখন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে সোহেল রানাকে ভারত থেকে ফিরিয়ে আনতে উদ্যোগ নেওয়া হবে বলেও জানান তিনি।

গত ৩ সেপ্টেম্বর দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে পশ্চিমবঙ্গের কোচবিহারে গ্রেফতার হন সোহেল রানা। 

এর আগে গত আগস্টে ই-অরেঞ্জের বিরুদ্ধে ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা হয়। ওই মামলায় সোহেল-এর বোন ই-অরেঞ্জের অন্যতম মালিক সোনিয়া মেহেজাবিন ও ভগ্নিপতি মাসুকুর রহমান আত্মসমর্পণ করে কারাগারে যান। ২ সেপ্টেম্বর ই-অরেঞ্জের এক গ্রাহক প্রায় ৮৯ লাখ টাকা প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে শেখ সোহেল রানা ও নাজনীন নাহারকে (বীথি) আসামি করে গুলশান থানায় মামলা করেন। ওই রাতেই সোহেল রানা দেশ থেকে পালিয়ে যান। 

প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে সোহেল রানাসহ কয়েকজনকে আসামি করে ১৩ সেপ্টেম্বর গুলশান থানায় আরও একটি মামলা করেছেন এক গ্রাহক। এ নিয়ে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠানটির বিরুদ্ধে রাজধানীর গুলশান ও কোতোয়ালি থানায় চারটি মামলা হলো। এর মধ্যে গুলশান থানার দুই মামলার আসামি সোহেল রানা।

বিভি/এসডি

মন্তব্য করুন: