• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ডিএনসিসি’র নগর ভবনে ডাকা হয়েছে দায়িত্বরত চালকদের

প্রকাশিত: ২১:০৭, ২৯ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
ডিএনসিসি’র নগর ভবনে ডাকা হয়েছে দায়িত্বরত চালকদের

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ময়লার গাড়িতে সিসি ক্যামেরা বসানো হবে বলে জানিয়েছেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম। মেয়র জানান, এরিমধ্যে কাল মঙ্গলবার দায়িত্বরত সব চালকদের ডিএনসিসি’র নগর ভবনে ডাকা হয়েছে। 

সোমবার (২৯ নভেম্বর) রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) আয়োজিত ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট সামিট-এর রেডিমেড গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল খাত নিয়ে কারিগরি অধিবেশন শেষে এসব কথা বলেন তিনি। 

এই সময় মেয়র বলেন, ক্যামেরা বসানো হলে কাজে ফাঁকি এবং অন্য কাউকে দিয়ে গাড়ি চালানোর প্রবণতা কমবে এবং চালকদের মধ্যে শৃঙ্খলা আসবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ১৬৫টি ময়লার গাড়ি রয়েছে। এগুলোতে ৬২ জন স্থায়ী চালক, ২০ জন দৈনিক মজুরি ভিত্তিতে আর বাকি চালকরা বহিরাগত। তাদের অধিকাংশেরই ড্রাইভিং লাইসেন্স নেই। এমন চালকদের কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। 

আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির ময়লার গাড়ি চালকদের এই সমস্যা শুধু আজকের নয়। এটা যুগের পর যুগ চলে আসছে। এখন সময় এসেছে চালকদের প্রশিক্ষণ দেওয়ার। বিআরটিসি’র সংশ্লিষ্টদের সংগে কথা বলেছি। তারা ২৫ জন করে চালককে প্রশিক্ষণ দেবে। এছাড়া আগামীকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) ডিএনসিসি’র নগর ভবনে সব চালককে ডাকা হয়েছে। তারা যেনো ভালোভাবে গাড়ি চালান সে জন্য চাকদের সংগে বসার কথা বলেন উত্তরের মেয়র ।

ডিএনসিসি মেয়র আরও বলেন, চালক- এর অনেক সংকট রয়েছে। বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়কে জানিয়েছি। মন্ত্রণালয় অনুমোদন দিলে চালক নিয়োগ করা হবে বলেও জানান মেয়র আতিক।


 

বিভি/এএইচ/রিসি 

মন্তব্য করুন: