• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

না.গঞ্জ সিটি ভোটঃ কাউন্সিলর পদে মনোনয়ন নিলেন ৯৭ জন, মেয়র শূন্য

প্রকাশিত: ২০:১৯, ৬ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
না.গঞ্জ সিটি ভোটঃ কাউন্সিলর পদে মনোনয়ন নিলেন ৯৭ জন, মেয়র শূন্য

আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই সিটি নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সোমবার (৬ ডিসেম্বর) ৯৭ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। এর মধ্যে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৮০ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ১৭ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। তবে আজকে মেয়র পদে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও এই সিটি করপোরেশন নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান সোমবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় এই তথ্য জানান।

এর আগে রবিবার (৫ ডিসেম্বর) মেয়র পদে তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরা হলেন- মো. শাখাওয়াত হোসেন খান, এটিএম কামাল ও মো. রাশেদ ফেরদৌস। 

এদিকে সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন-২০২১ উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সংগে মতবিনিময় সভা করেছেন ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন বর্তমান নির্বাচন কমিশনের শেষ নির্বাচন উল্লেখ করে এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন বলে জানান তিনি। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিটার্নিং কর্মকর্তা বলেন, অবশ্যই সুষ্ঠু ভোট হবে। আমরা সবাই সুষ্ঠু ভোটের জন্যই কাজ করবো। সেটার জন্য যা কিছু করার, নির্বাচন কমিশন তার নির্দেশনা দেবেন। আমরা সুষ্ঠু ভোটের প্রতিজ্ঞা করছি।

তিনি বলেন, সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য যা করণীয়, আমরা সব ব্যবস্থা করবো। সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের ১৯০টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট অনুষ্ঠিত হবে। ভোটের একদিন আগে দিনব্যাপী ভোট কেন্দ্রে ইভিএমে ভোট দেওয়ার মহড়া অনুষ্ঠিত হবে।

আচরণবিধি প্রতিপালনের বিষয়ে তিনি বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রার্থীদের শুভেচ্ছা ও দোয়া প্রার্থনার ব্যানার ও পোস্টার সরিয়ে নেওয়ার জন্য ৭২ ঘণ্টা সময় দেওয়া হয়েছে। এ ছাড়া, সিটি করপোরেশনকেও চিঠি দিয়ে এগুলো সরাতে বলা হয়েছে। আগামী ২-১ দিনের মধ্যে আমরা এগুলো পর্যবেক্ষণে মাঠে নামবো।

এই সময় নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও এই সিটি করেপোরেশন নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান ও সদর উপজেলা নির্বাচন অফিসার আফরোজা খাতুন সময় উপস্থিত ছিলেন।

গত ৩০ নভেম্বর এই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী এই সিটিতে- আগ্রহী প্রার্থীরা মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন ১৫ ডিসেম্বর পর্যন্ত। ২০ ডিসেম্বর বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর। ভোট হবে আগামী ১৬ জানুয়ারি।

বিভি/এইচকে/এসডি

মন্তব্য করুন: