• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ঢাকায় অবস্থানরত মার্কিন নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪১, ৭ ডিসেম্বর ২০২২

আপডেট: ২১:৪৯, ৭ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
ঢাকায় অবস্থানরত মার্কিন নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ

বাংলাদেশে অবস্থান করা মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের রাজনৈতিক কর্মসূচি নিয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস। বুধবার (৭ ডিসেম্বর) মার্কিন দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে পরবর্তী সাধারণ নির্বাচন ২০২৪ সালের জানুয়ারির আগে বা মধ্যে হবে বলে আশা করা হচ্ছে। রাজনৈতিক দলের সমাবেশ ও নির্বাচন সম্পর্কিত অন্যান্য কার্যক্রম এরই মধ্যে শুরু হয়েছে। 

সাধারণ নির্বাচন নিকটে আসার সঙ্গে সঙ্গে রাজনৈতিক সমাবেশ ও বিক্ষোভ বাড়ছে। বাংলাদেশের দুটি বৃহত্তম রাজনৈতিক দল ২০২২ সালের ১০ ডিসেম্বর ঢাকার বিভিন্ন এলাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মার্কিন নাগরিকদের সতর্কতা বজায় রাখা উচিত এবং মনে রাখা উচিত শান্তিপূর্ণভাবে বিক্ষোভ হওয়ার কথা থাকলেও তা সংঘাতে পরিণত হতে পারে এবং পরবর্তীতে সহিংসতায় রূপ নিতে পারে।

এসময় মার্কিন নাগরিকদের বিক্ষোভ এড়াতে এবং কোনো বড় সমাবেশের আশপাশ দিয়ে গেলে সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়। একইসঙ্গে নাগরিকদের ব্যক্তিগত নিরাপত্তা পরিকল্পনা পর্যালোচনা; স্থানীয় ঘটনাসহ আশপাশের বিষয়ে সচেতন থাকা এবং হালনাগাদ তথ্যের জন্য স্থানীয় সংবাদমাধ্যম অনুসরণের পরামর্শ দেওয়া হয়েছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: