• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ভোটকেন্দ্রে আ.লীগের দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

প্রকাশিত: ১২:১৯, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ভোটকেন্দ্রে আ.লীগের দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

ছবি: সংগৃহিত

চাঁপাইনবাবগঞ্জে একটি কেন্দ্রে ভোট শুরুর কিছু সময় পার না হতেই নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপনির্বাচনে ভোট গ্রহণের শুরুতেই আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে এই ধাওয়া-পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটে। 

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনে ভোট শুরুর কিছু সময় পরেই জেলা শহরের ২৭ নম্বর কেন্দ্র নবাবগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ে আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন ও নৌকার প্রার্থী আব্দুল ওদুদের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।   

পুলিশ জানায়, দুই প্রার্থীর কর্মী সমর্থকরা হাতাহাতিতে জড়িয়ে পড়লে পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। পূর্ব শত্রুতার জেরেই দুই গ্রুপের মধ্যে এ ধরণের অপ্রীতিকর ঘটনা বলে পুলিশ জানিয়েছে। তবে এই ঘটনায় কেউ আহত হয়নি। 

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. শহিদুজ্জামান জানান, কেন্দ্রের ভেতরে স্কুলের মাঠে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখে ভোটার ছাড়া সবাইকে বের করে দেওয়ার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়। পরে পুলিশ সবাইকে বের করে দিলে পরিস্থিতি শান্ত হয়। এ ঘটনায় ভোট গ্রহণে কোনো সমস্যা হয়নি বলেও জানান তিনি।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ার ভোটার উপস্থিতি বেশ কম। এ আসনে কোনো প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। বিএনপির পদত্যাগী এমপি উকিল আব্দুস সাত্তার ফের প্রার্থী হওয়ায় এরই মধ্যে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আর ঠাকুরগাঁও-৩ আসনে প্রার্থী পাঁচজন হলেও মূলত লড়াই হচ্ছে জাতীয় পার্টির হাফিজ উদ্দিন ও ১৪ দল মনোনীত ওয়ার্কার্স পার্টির প্রার্থী অধ্যাপক ইয়াসিন আলীর হাতুরি মার্কার মধ্যে। নিরাপত্তা রক্ষায় ভোটকেন্দ্রগুলোতে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য। বিকাল সাড়ে ৪টায় শেষ হবে ভোট গ্রহণ। 

বিভি/এমআর

মন্তব্য করুন: