• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পরিবারের প্রয়োজনে বাইরে থাকা মানুষদের জন্য মাসব্যাপী ইফতার বিতরণ

প্রকাশিত: ১৭:৪৯, ১৮ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
পরিবারের প্রয়োজনে বাইরে থাকা মানুষদের জন্য মাসব্যাপী ইফতার বিতরণ

চলছে পবিত্র রমজান মাস। এই রমজানেও দিনের অনেক সময় যারা বাইরে কাটান, পরিবারের জন্য আয় রোজগার করেন এবং পথেই জীবিকা নির্বাহ করেন সেই সব মানুষদের জন্য ইফতারি বিতরণের মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। 

উৎসর্গ ফাউন্ডেশন ২০১৬ সাল থেকে কাজ করছে দেশ ও মানুষের সেবায়। জীবনের প্রয়োজনে জীবন স্লোগানকে সাথে নিয়ে উৎসর্গের পথ চলায় নানাবিধ সামাজিক কার্যক্রমের মধ্যে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ, দুর্যোগ ব্যবস্থাপনা, স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম উল্লেখযোগ্য।

উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ প্রতিবারের মতো এ বছরও সালে আয়োজন করেছে মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম। "পরিবারের প্রয়োজনে বাহিরে যারা, তাদের সহযোগিতায় আমরা উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ" প্রতিপাদ্য স্লোগানকে সাথে নিয়ে এ বছরও রমজান মাসের শুরু থেকে চলছে আমাদের কার্যক্রম। 

চলছে ইফতারি প্যাকেজিংয়ের কাজ

পরিবারের প্রয়োজনে বাহিরে যারা থাকেন, সঠিক সময়ে বাসায় পৌঁছে পরিবারের সাথে ইফতার করতে পারেন না, সে সকল রোজাদার ব্যক্তিদের মাঝে ইফতার বিতরণ করা এই সংগঠনের কার্যক্রমের মূল লক্ষ্য। এ বছর ঢাকা শহরের বিভিন্ন লোকেশনে প্রতিদিন প্রায় ২০০ রোজাদার ব্যক্তির মাঝে ইফতার পৌঁছে দিচ্ছে উৎসর্গ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা।  

ইফতারির জন্য তৈরিকৃত প্রতিটি বক্সে থাকা খেজুর, কলা, ছোলা, মুড়ি পেয়াজু, বেগুনিসহ নানান আইটেম। সেই সঙ্গে আধলিটার পানিও দেয়া হয়। এতোকিছুর সমন্বয়ে তৈরি প্রতি প্যাকেট ইফতার মাত্র ৫০টাকা নেয় সংগঠনটি।

চলছে ইফতারি সামগ্রী বিতরণ

মূলত স্বেচ্ছাসেবীদের অর্থায়নে পরিচালিত হয় উৎসর্গ ফাউন্ডেশন। যে কেউ চাইলেই যেকোন পরিমাণ সহযোগিতা করে এই সংগঠনের উদ্যোগের সাথে থাকতে পারেন কিংবা সংগঠনের মাধ্যমে ঢাকা বা ঢাকার আশেপাশে যেকোন পরিমাণ ইফতার পৌঁছেও দিতে পারেন রোজাদার ব্যক্তিদের কাছে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2