• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

রায়ান্স কম্পিউটার্স লিমিটেড: সাফল্যের ২৩ বছর

প্রকাশিত: ১০:৪০, ৪ জানুয়ারি ২০২৩

আপডেট: ১০:৫৭, ৪ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
রায়ান্স কম্পিউটার্স লিমিটেড: সাফল্যের ২৩ বছর

সাফল্যের দুই দশক পেরিয়ে ২৩ বছর পূর্ণ করলো রায়ান্স কম্পিউটার্স লিমিটেড। যাত্রার শুরু থেকে রায়ান্স বাংলাদেশে কম্পিউটার সামগ্রী ও আইটি পণ্য বিক্রয়ে রিটেইল চেইন হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এই অগ্রযাত্রায় সারাদেশে রায়ান্স তার শাখা ও ওয়েবসাইটের মাধ্যমে এক বিশাল কমিউনিটি গড়ে তুলতে পেরেছে।

গত ০২ জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকী দিবস উপলক্ষ্যে দেশব্যাপী রায়ান্সের শাখাগুলোতে হয়ে গেছে নানা বর্ণিল আয়োজন। প্রত্যেক শাখায় কেক কেটে দিনটিকে উদযাপন করা হয়। পাশাপাশি শাখাগুলোতে আগমন ঘটে বিজনেস পার্টনার ও শুভাকাঙ্ক্ষীদের। উল্লেখ্য ঢাকায় রায়ান্সের প্রধান কার্যালয়ে এদিন কেক কেটে দিনটিকে স্মরণীয় করে রাখেন রায়ান্সের ব্যবস্থাপনা পরিচালক জনাব আহমেদ হাসান। তিনি এসময় উপস্থিত রায়ান্সের কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশে শুভেচ্ছা ও দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

২০০০ সালে ঢাকার আইডিবি ভবনে যাত্রা শুরু করা রায়ান্স এখন সারাদেশে ১৭টি শাখা গড়ে তুলেছে। আধুনিক পরিষেবার মাধ্যমে রায়ান্স নিশ্চিত করছে দ্রুততম সময়ে নিরাপদ ও বিশ্বাসযোগ্য পণ্য সেবা যা অনলাইন অফলাইন দুইভাবেই পরিচালিত হয়ে আসছে। রায়ান্স তার গ্রাহকদের গ্রাহক বান্ধব অভিজ্ঞতা দিয়ে আসছে প্রতিনিয়ত। বিভিন্ন মাধ্যমে পেমেন্ট সুবিধা, চার্জ-ফ্রি ব্যাংক কার্ড ব্যবহার, ইএমআই সুবিধা, ৬৪ জেলায় ডেলিভারি সুবিধা, ২৪/৭ অনলাইন সাপোর্ট এবং ওয়ারেন্টির নিশ্চয়তা ইত্যাদি গ্রাহকদের আরও আগ্রহী করে তুলছে রায়ান্সের প্রতি।

এছাড়া গতবছর রায়ান্স নিয়ে আসে 'টার্মিনাল' নামে নতুন এক পরিষেবা। এই পরিষেবা প্রযুক্তি পণ্যের অনলাইন ও অফলাইন কেনাকাটায় এক দারুন সমন্বয় নিয়ে এসেছে এবং ইতিমধ্যে গ্রাহকদের মাঝে আগ্রহের জন্ম দিয়েছে। টার্মিনাল সুবিধায় গ্রাহকদের জন্য শোরুমে পণ্য দেখার জন্য অনেকগুলো টার্মিনাল থাকছে। সেলস পারসনের কোন প্রভাব ছাড়াই একজন গ্রাহক এই টার্মিনাল থেকে পণ্য নিজেই বাছাই করতে পারবেন। প্রয়োজন হলে গ্রাহক দায়িত্বরত সেলস পারসনের সহযোগিতাও চাইতে পারবেন। এখানে আপনি বিপুল সংখ্যক পণ্যের মধ্য থেকে বেছে নিতে পারবেন আপনার কাঙ্ক্ষিত পণ্য। উল্লেখ্য এই পরিষেবার মাধ্যমে বিক্রয় পদ্ধতি সহজতর হওয়ায় গ্রাহকরা খুব পছন্দ করছেন।

এদিকে গতবছরের পরিসংখ্যান ঘেঁটে দেখা যায় রায়ান্সের ক্রমবর্ধমান অবস্থান। আগের বছরের তুলনায় গতবছর রায়ান্স ৩০% বেশি গ্রাহকের কাছে পৌঁছাতে পেরেছে। রায়ান্স তার কনজিউমার মার্কেট ছাড়াও এন্টারপ্রাইজ বিজনেস সলিউশন প্রদান করে সফলভাবে সেবা দিচ্ছে কর্পোরেট গ্রাহকদের। এছাড়া আইটি সেবাদানে ও বিশেষ সহযোগী সংস্থা হিসাবে কাজ করে যাচ্ছে 'রায়ান্স কেয়ার'। উল্লেখ্য রায়ান্স কেয়ার বাংলাদেশে সর্বোচ্চ সংখ্যক গ্রাহককে সেবা প্রদান করে আসছে।

সম্মাননা ও অর্জনের ক্ষেত্রেও সদর্পে অবস্থান রায়ান্সের। এইচপি, ডেল, এসার, আসুস, লেনোভো, গিগাবাইট, ইন্টেল, এএমডির মতো বিশ্ববিখ্যাত ব্র্যান্ডগুলোর প্রধান রিটেইল পার্টনার হিসেবে রায়ান্স নিয়মিত বিভিন্ন পুরস্কার ও সম্মাননা পেয়েছে। সবচাইতে বড় অর্জনগুলোর একটি আসে ২০১৮ সালে এইচপির কাছ থেকে। সে বছর রায়ান্স "Best Consumer Partner in South East Asia and Korea" হওয়ার গৌরব অর্জন করে। উল্লেখ্য, বাংলাদেশে এখন পর্যন্ত এই পুরস্কারটি আর কেউ পায় নি।

বিভি/এসআই

মন্তব্য করুন: