• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আগামী সপ্তাহে আসতে পারে এক দফার চূড়ান্ত ঘোষণা!

প্রকাশিত: ১০:০৮, ৭ জুলাই ২০২৩

আপডেট: ১০:১০, ৭ জুলাই ২০২৩

ফন্ট সাইজ
আগামী সপ্তাহে আসতে পারে এক দফার চূড়ান্ত ঘোষণা!

এক দফার আন্দোলনের চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে বিরোধী রাজনৈতিক দলগুলো। এ লক্ষ্যে চলছে দফায় দফায় বৈঠক। লক্ষ্য ও কর্মসূচি ও দিনক্ষণ ঠিক করতেই যেসব দল যুগপৎ আন্দোলনে আছে তাদের সাথে আলোচনা করছেন নেতারা।

নেতারা জানান, চলতি মাসেই যৌথ আন্দোলনের সূচনা করতে চায় বিরোধী দলগুলো। যদিও কিছু বিষয় নিয়ে দলগুলোর মধ্যে মতনৈক্য আছে। তারা মনে করছেন আলোচনার মাধ্যমে বিষয়গুলো দ্রুতই সুরাহা হবে। এই মুহূর্তে লক্ষ্য ঠিক করে কর্মসূচি দিতে হবে। কারণ হাতে সময় একেবারেই নাই। এক দফা ঘোষণার পর সরকার বিরোধীদের আন্দোলনে বাধা দিলে দলটির করণীয় কি হবে তারও আলোচনা হচ্ছে এসব বৈঠকে। অতীতের নানা অভিজ্ঞতার আলোকে এবারের আন্দোলনের ছক অত্যন্ত গোপনীয়তার সঙ্গে করছে বিএনপি। 

এক দফার চূড়ান্ত প্রস্তুতি হিসেবে বৃহস্পতিবার (৬ জুলাই) জাতীয়তাবাদী সমমনা জোটের লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠক করেছে বিএনপি। আজ শুক্রবার বিকালে ১২ দলীয় জোটের সঙ্গে বৈঠক করবেন দলটির শীর্ষ নেতারা। আগামী কয়েকদিনে গণতন্ত্র মঞ্চ, এলডিপিসহ সমমনা দলগুলোর সঙ্গে ধারাবাহিকভাবে এই বৈঠক অনুষ্ঠিত হবে। এসব বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ লিয়াজোঁ কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন। 

সূত্র জানায়, সমমনাদের পাশাপাশি অনির্ধারিতভাবে আরও কয়েকটি দলের নেতাদের সঙ্গেও বৈঠক অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। 

বিএনপি’র স্থায়ী কমিটির একজন সদস্য জানান, বিএনপি এক দফার আন্দোলন ঘোষণার জন্য প্রস্তুত। বারবার সমমনা দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করে সামনের দিকে অগ্রসর হচ্ছে। কয়েকদিনের মধ্যেই এক দফা ঘোষণা হবে। এজন্য সিরিজ বৈঠক চলছে। 

তিনি আরও বলেন, সাম্প্রতিক সময়ে জামায়াত সক্রিয়ভাবে রাজনীতি করছে। কর্মসূচি পালন করছে। তারা কি করবে তাদের বিষয়। তবে সামনে আরও অনেক দল এক দফার আন্দোলনে শরিক হবে।

বিভি/এনএম

মন্তব্য করুন: