• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হেফাজতের নতুন কমিটি অনুমোদন, মুক্তির পরই বড় পদে মামুনুল হক

প্রকাশিত: ১৮:২৪, ৩১ আগস্ট ২০২৩

আপডেট: ১৮:৫৮, ৩১ আগস্ট ২০২৩

ফন্ট সাইজ
হেফাজতের নতুন কমিটি অনুমোদন, মুক্তির পরই বড় পদে মামুনুল হক

বিলুপ্ত করা কমিটির সব সদস্যকে বর্তমান কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। বৃহস্পতিবার (৩১ আগস্ট) ২০২ সদস্যের একটি কমিটির অনুমোদন দিয়েছেন সংগঠনটির শীর্ষ নেতৃত্ব। পদবিন্যাসের জন্য সংগঠনের মহাসচিবকে আহ্বায়ক করে ১২ সদস্যের একটি উপকমিটি গঠন করা হয়েছিলো। 

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি জুনায়েদ আল হাবিবকে করা হয়েছে সিনিয়র যুগ্ম মহাসচিব।হেফাজতে ইসলামের ওই কমিটির সাংগঠনিক সম্পাদক প্রভাবশালী নেতা মাওলানা আজিজুল হক ইসলামাবাদীকে এবার ২ নং যুগ্মমহাসচিব করা হয়েছে, লালখান মাদ্রাসার মুফতী হারুন ইজহারও রয়েছেন যুগ্মমহাসচিব হিসেবে। মুফতী আমিনীর জামাতা মুফতি সাখাওয়াত হোসেন রাজীকে করা হয়েছে সহকারী মহাসচিব।

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদেরকে নায়েবে আমীর, মরহুম আমীর আল্লামা আহমদ শফী’র বড় ছেলে মাওলানা ইউসুফ মাদানীকে নায়েবে আমীর। 

হেফাজতের একটি সূত্র জানিয়েছে, এই কমিটিতে আরো ৯জনকে জায়গা দেওয়া হবে। 

এর মধ্যে আগের কমিটির যুগ্ম মহাসচিব ছিলেন হেফাজতের কারাবন্দী নেতা মামুনুল হক যখনই মুক্তি পাবেন তাকে যুগ্ম মহাসচিবের পদ দেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

হেফাজতে ইসলামের সাবেক মহাসচিব নুরুল ইসলাম জিহাদীর ছেলে মাওলানা রাশেদ বিন নুরকে দপ্তর সম্পাদক থেকে সরিয়ে করা হয়েছে সহকারী সমাজ কল্যাণ সম্পাদক। 

সাভারের জামিয়া কর্ণপাড়া মাদ্রাসার শিক্ষক মাওলানা আফসার মাহমুদকে দপ্তর সম্পাদক করা হয়েছে।

বিভি/এ.জেড

মন্তব্য করুন: