• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ছাত্র-জনতার অভ্যূত্থানেই সরকারের পতন হবে: ছাত্রদল সাধারণ সম্পাদক

প্রকাশিত: ২০:০৫, ২৬ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
ছাত্র-জনতার অভ্যূত্থানেই সরকারের পতন হবে: ছাত্রদল সাধারণ সম্পাদক

জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতা থেকে কখনও স্বেচ্ছায় বিদায় নেয় না। এদের লুটপাট, দূর্নীতির কারণে এরা জনবিচ্ছিন্ন হয়ে ক্ষমতায় টিকে থাকার জন্য জনগণের ওপর অত্যাচারের স্ট্রীম রোলার চালায়। কিন্তু তাদের শেষ পরিনতি হয় ভয়াবহ। এবারও সরকারের পতন ছাত্র-জনতার অভ্যূত্থানেই হবে। 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ঝিনাইদহ জেলা বাস টার্মিনালে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। এর আগে সকাল থেকে খুলনা অভিমুখী রোড মার্চের যাত্রা শুরু হয়। একশো কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়ে যা শেষ হবে খুলনার শিববাড়ি মোড়ে। এই দীর্ঘ পথে আরো ১০-১২টি পথসভা অনুষ্ঠিত হয়। 

বিএনপির এটি পঞ্চম রোড মার্চ। এর আগে রংপুর, রাজশাহী, সিলেট ও বরিশাল বিভাগে রোড মার্চ অনুষ্ঠিত হয়।

জুয়েল বলেন, সরকার আজ শাসকের ভূমিকা রেখে জনগণকে শোষণ করছে। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে একের পর নিহত হচ্ছে আমার ভাই। রক্তে রঞ্জিত হচ্ছে রাজপথ। তারপরও ক্ষমতায় টিকে থাকতে মরিয়া এই সরকার।

তিনি বলেন, ১৯৭১ সালে যেভাবে দেশের স্বাধীনতার জন্য যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো। আজও আমাদের মানুষের বাকস্বাধীনতা ও ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলনে আমরা শপথ নিয়ে রাজপথে নেমেছি। যতদিন এদেশের মানুষ মুক্ত না হবে ততদিন এই ছাত্রজনতা রাজপথ ছেড়ে যাবে না।

সড়ক জুড়ে বিপুলসংখ্যক স্থানীয় নেতাকর্মী রোড মার্চে স্বাগত জানায়। উৎসুক সাধারণ মানুষও এ সময় রাস্তায় দু'ধারে দাঁড়িয়ে রোড মার্চ দেখেন। রংবেরঙের টি শার্ট ও ক্যাপ পরে নেতাকর্মীরা শতাধিক পিকাপ, মিনি ট্রাক, মাইক্রোবাস, মিনিবাস ও মোটরসাইকেল যোগে রোড মার্চে অংশ নেন। পথে পথে নানা স্লোগান দিচ্ছেন তারা। রোড মার্চ বহরে শোভা পাচ্ছে নানা প্ল্যাকার্ড, ব্যানার ও ফেস্টুন।

বিভি/এনএম

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2