• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এবার খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে জামায়াতের ৩ নেতা

প্রকাশিত: ১২:৫৭, ১০ অক্টোবর ২০২৩

আপডেট: ১৩:০৬, ১০ অক্টোবর ২০২৩

ফন্ট সাইজ
এবার খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে জামায়াতের ৩  নেতা

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে দেখতে গিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর তিন নেতা। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুর ১২টা ১৫ মিনিটে তিন জামায়াত নেতা হাসপাতালে যান।

জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ডাঃ সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ঢাকা মহানগর দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল ও উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা এই ৩ জন এভারকেয়ার হাসপাতালে প্রবেশ করেন। জামায়াতের নির্বাহী পরিষদের একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গতকাল রাতে জামায়াত দলীয়ভাবে সিদ্ধান্ত নেয় বেগম খালেদা জিয়াকে দেখতে যাবেন।

দুপুর পৌনে ১ টায় বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজখবর নেওয়ার শেষে সাবেক এমপি ও বাংলাদেশ জামাতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সৈয়দ আব্দুল্লাহ আল তাহের, ঢাকা মহানগর দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল ও উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা এভারকেয়ার হাসপাতাল থেকে বের হয়ে আসেন।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে হার্টের সমস্যা, লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, দাঁত ও চোখের সমস্যাসহ নানান শারীরিক জটিলতায় ভুগছেন। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়।

গত ৯ আগস্ট থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। এর মধ্যে কয়েক দফায় তাকে সিসিইউতে নেওয়া হয়েছিল।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হয়। সেদিন থেকে তিনি কারাবন্দি হন। পরে হাইকোর্টে এ সাজা বেড়ে ১০ বছর হয়।

এরপর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আরও সাত বছরের সাজা হয়। ২০২০ সালের মার্চে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে পরিবারের আবেদনের প্রেক্ষিতে সরকার খালেদা জিয়ার দণ্ড ছয় মাসের জন্য স্থগিত করে মুক্তি দেয়। এরপর দফায় দফায় তার মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে।

বিভি/এজেড

মন্তব্য করুন: