• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

খাগড়াছড়ি আসনে নৌকা প্রত্যাশী ৯ জন

খাগড়াছড়ি প্রতিনিধি 

প্রকাশিত: ২৩:১৮, ২০ নভেম্বর ২০২৩

আপডেট: ২৩:১৮, ২০ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ
খাগড়াছড়ি আসনে নৌকা প্রত্যাশী ৯ জন

জাতীয় সংসদের খাগড়াছড়ি (২৯৮) সংসদীয় আসনে নৌকা প্রতীক চেয়ে ৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছে। তারা হলেন, বর্তমান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কংজরী চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চাইথোঅং মারমা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মংসুইপ্রæ চৌধুরী অপু ও সাবেক ছাত্রলীগ নেতা নিকি রেয়াজা। এখন অপেক্ষার পালা, কে হবেন খাগড়াছড়ি সংসদীয় আসনে নৌকার মাঝি।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১। ২০১৮ সালের চেয়ে ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন। তার মধ্যে প্রায় অর্ধেক ভোটার উপজাতি।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ৪ লাখ ৪১ হাজার ৭৪৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৬ হাজার ৫২৪ এবং নারী ভোটার ২ লাখ ১৫ হাজার ২১৯ জন। অর্থাৎ গতবারের চেয়ে এবার ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ ভোট।
 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রও বেড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়িতে ভোট কেন্দ্র ছিল ১৮৭টি। এবার ৯টি বেড়ে হয়েছে ১৯৬টি। এছাড়া কেন্দ্র পরিবর্তন হয়েছে ৮টি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৬৪ ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হওয়ায় প্রশাসনের বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিল। তবে এখনো কয়টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ সে তালিকা হয়নি। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে  দীঘিনালা ও লক্ষাছড়ির দুর্গম ৩টি কেন্দ্রে হেলিকপ্টারে আগেই পাঠানো হয়েছে ভোটের উপকরণ পাঠানো হয়। তবে ওইসব ভোট কেন্দ্রে কোন পদ্ধতিতে ভোটের উপকরণ পাঠানো হবে তা নির্ধারণ হয়নি।

বিভি/এইচএমপি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2