• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

‘বন্ধু রাষ্ট্রের’ সহায়তায় আওয়ামী লীগ যে ক্ষমতায় এসেছে তা স্পষ্ট: মঈন খান

প্রকাশিত: ১৪:৩১, ১৮ মার্চ ২০২৪

আপডেট: ১৪:৩২, ১৮ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
‘বন্ধু রাষ্ট্রের’ সহায়তায় আওয়ামী লীগ যে ক্ষমতায় এসেছে তা স্পষ্ট: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আবদুল মঈন খান বলেছেন, ‘বন্ধু রাষ্ট্রের’ সহায়তায় যে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে এনডিআই, আইআরআই ও ইউই'র প্রতিবেদনে তা স্পষ্ট, সরকার যদি ‘বন্ধু রাষ্ট্রের’ সহায়তায় একদলীয় সরকার গঠন করে তাহলে বিএনপিও গণতান্ত্রিক সরকার গঠনে বন্ধু রাষ্ট্রের সহায়তা চায়। 

সোমবার (১৮ মার্চ) সদ্য কারামুক্ত বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম এবং ঢাকা মহানগর উত্তর বিএনপি'র যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ারের বাসায় সৌজন্য সাক্ষাৎ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। 

নেতাকর্মীদের সরকার কারারুদ্ধ করে গণতান্ত্রিক আন্দোলন দমন করতে চেয়েছে। দেশের মানুষকে জেলজুলুম দিয়ে, মিথ্যা মামলা,গুম খুন করে গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করা যাবে না। ক্ষমতার মোহে অন্ধ সরকার নতুন করে বাকশাল-২ গঠন করেছে বলেও মন্তব্য করেন তিনি।  

তিনি আরও বলেন, বন্ধুরাষ্ট্রের সহায়তায় ক্ষমতায় এসেছে সাজানো নির্বাচনের নাটক মঞ্চস্থ করেছে। এ নির্বাচনের মধ্য দিয়ে উত্তর কোরিয়ার মতো রাষ্ট্র ব্যবস্থার দিকে হাঁটছে বাংলাদেশ। মেজর হাফিজকে নিয়ে সরকারের অপচেষ্টা যে মিথ্যা তা প্রমাণিত বলেও মন্তব্য করেন মঈন খান। 

বিভি/রিসি

মন্তব্য করুন: