• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সোমালি জলদস্যুদের মতো আ. লীগও দেশের গণতন্ত্র লুট করেছে: বিএনপি

প্রকাশিত: ২১:১১, ২৮ মার্চ ২০২৪

আপডেট: ০১:১৩, ২৯ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
সোমালি জলদস্যুদের মতো আ. লীগও দেশের গণতন্ত্র লুট করেছে: বিএনপি

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমান বলেছেন, 'সোমালিয়ান জলদস্যুরা যেভাবে গভীর সমুদ্রে জাহাজ লুট করে ঠিক একইভাবে আওয়ামী লীগ বাংলাদেশের গণতন্ত্র ও ভোটাধিকার লুট করেছে। আওয়ামী লীগের কবল থেকে লুণ্ঠিত গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে ডান-বাম ও মধ্যপন্থী দেশপ্রেমিক সকল রাজনৈতিক দলকে একই মোহনায় মিলিত হয়ে সম্মিলিতভাবে আন্দোলন জোরদার করতে হবে'।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকাল ৪টায় চট্টগ্রামের হালিশহরের একটি কনভেনশন হলে বিএনপির কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম-৩ সন্দ্বীপ নির্বাচনী এলাকার বিএনপি ও অংঙ্গ সংগঠনসমূহের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। 

আবদুল্লাহ আল নোমান বলেন, গণআন্দোলন কখনো ব্যর্থ হয় না, তবে অনেক সময় দীর্ঘায়িত হয়। এই দীর্ঘায়িত হওয়ার কারণ হচ্ছে, সরকার আন্দোলন দমন করার জন্য পুলিশ, র‌্যাব, দুদকসহ রাষ্ট্রের বিভিন্ন সংস্থাকে বিএনপিকে দমন করার কাজে ন্যাক্কারজনকভাবে ব্যবহার করছে। যার কারণে বিএনপি নেতা-কর্মীরা রাষ্ট্রীয় জুলুমের শিকার হচ্ছেন।
 
তিনি বলেন, দমন-পীড়ন চালিয়ে অতীতে কোনো স্বৈরাচার সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করতে পারে নাই, বর্তমান ক্ষমতাসীন সরকারও পারবে না। সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সর্বাত্মক চেষ্টা করেছে, কিন্তু তাতে কোনো লাভ হয়নি। বিএনপি আরও বেশি শক্তিশালী ও সুসংগঠিত হয়েছে। 

তিনি বলেন, দেশে দুর্নীতি ও লুটপাটের মহোৎসব চলছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে গেছে। রিজার্ভ সংকট কাটাতে বিদেশিদের কাছে সরকার ভিক্ষার ঝুলি নিয়ে দৌড়াদৌড়ি করছে। সরকারি পৃষ্ঠপোষকতায় দুর্নীতি ও লুটপাটের কারণে বাংলাদেশ অর্থনৈতিকভাবে দেউলিয়া ও একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হওয়ার সম্ভবনা রয়েছে। 

সন্দ্বীপ উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আবু তাহেরের সভাপতিত্বে ও বিএনপি নেতা মনির তালুকদার ও জামসিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। 

প্রধান বক্তার বক্তব্যে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, আমরা স্বৈরাচারের রক্ত চক্ষুকে ভয় করি না। এদেশ কারো পৈতৃক সম্পত্তি নয়। মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীন দেশে আমাদের সকলের সব কিছুতে সমান অধিকার পুনঃপ্রতিষ্ঠা করবো। স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আমরা অবশ্যই করবো। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য মিজানুর রহমান ভূইয়া মিল্টন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য সাথী উদয় কুসুম বড়–য়া, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, সাংবাদিক জাহেদুল করিম কচি, হালিশহর থানা বিএনপির সভাপতি মোশারফ হোসেন ডিপ্টি, সন্দ্বীপ পৌরসভা বিএনপির আহ্বায়ক আহছানুল কবির রিপন তালুকদার, সদস্য সচিব আলমগীর হোসাইন ঠাকুর, উত্তর জেলা বিএনপির সদস্য আজমত আলী বাহাদুর, সন্দ্বীপ উপজেলা বিএনপি নেতা জাহাঙ্গীর আলম, আবদুল ওহাব কবির, আশরাফ উদ্দীন জনি, মাষ্টার আবুল কাশেম, আবু সুফিয়ান সুজন, শফিকুল আলম, আকবর ভূইয়া প্রমুখ।

বিভি/টিটি

মন্তব্য করুন: