• NEWS PORTAL

  • বুধবার, ২২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

উপজেলা নির্বাচনে ভারপ্রাপ্ত ভোটার!

প্রকাশিত: ১৮:৪৯, ১৫ মে ২০২৪

আপডেট: ১৯:০১, ১৫ মে ২০২৪

ফন্ট সাইজ
উপজেলা নির্বাচনে ভারপ্রাপ্ত ভোটার!

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভারপ্রাপ্ত ভোটার! বিষয়টি একটু অদ্ভুত শোনায়-তাই না? ভোটার আবার কিভাবে ভারপ্রাপ্ত হয়। তাহলে শুনুন গল্পটি। সারাদেশে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণা তুঙ্গে। এই নির্বাচনে দেশের প্রধান বিরোধী দল বিএনপিসহ সমমনা দলগুলো নির্বাচন বর্জন করেছে। ফলে এই নির্বাচনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগই।

জয় পেতে সবাই গ্রামে গ্রামে ভোটারদের দরজায় যাচ্ছেন, ওয়ার্ক করছেন। নিজ নিজ প্রতীকে ভোট চাচ্ছেন। একদল কর্মী রয়েছেন-যারা সারাদিন ওয়ার্কের বিনিময় পাবেন টাকা। কর্মীরা ওয়ার্ক করছেন কিনা তা প্রমাণ হিসেবে ফেসবুকে অথবা প্রার্থীর প্রচারণা গ্রুপে পোস্টার হ্যান্ডবিল বিতরণ করছেন এমন ছবি দিতে হবে।

সোমবার (১৩ মে) গোপালগঞ্জের মোকসেদপুরে একটি ঘটনা দেখা গেলো। ঢাকা থেকে ৭/৮ জনের একটি টিম ঘুরতে গিয়েছেন ওই উপজেলায়। যারা ঘুরতে গিয়েছেন তারা ওই উপজেলার শত বছরের গাছসহ বিভিন্ন ঐতিহ্যবাহী স্থাপনা দেখতে বেরিয়েছেন। এদের একেকজনের বাড়ি দিনাজপুর, নোয়াখালী, বগুড়াসহ বিভিন্ন এলাকায়। এসময় স্থানীয় কিছু যুবকের সাথে পরিচয় হয় তাদের। যাদের অনেকেই সাথে থেকে সময় দিয়েছেন ঢাকা থেকে যাওয়া এই ভ্রমণকারীদের। এরমধ্যে ডাব, লিচু, তালের শাঁস, কাঁচা আমসহ দেশিয় বিভিন্ন ফল দিয়ে আপ্যায়ন করেন। 

মোকসেদপুরের স্থানীয় যুবকদের মধ্যে একজন ভ্রমণকারীদের বললেন ভাইয়েরা আপনাদের সাথে কয়েকটি ছবি ওঠাবো। এটা বলে সে বাড়ির ভেতর থেকে একজন উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বেশ কয়েকটি হ্যান্ডবিল নিয়ে এলেন এবং সবার হাতে দিলেন। ভ্রমণকারীরা বললেন আমরা কেউ এখানকার ভোটার নই। তাদের একজন বললেন-আপনারা ‘ভারপ্রাপ্ত ভোটার’। আপনাদের এই ছবিগুলো ফেসবুকে দিলে আজকের আমার দায়িত্ব শেষ।

উপজেলা নির্বাচনে ভোটারদের কেন্দ্রমুখী করতে সরকার প্রতীক বাদ দিয়েছেন। কিন্তু তারপরেও ভোটার যাচ্ছেন না কেন্দ্রে। আবার যারা প্রার্থীর পক্ষে কাজ করছেন তারাও দায়সারা কাজ করছেন। বেশিরভাগেই অর্থ আয়ের একটি মাধ্যম মনে করে প্রার্থীর হয়ে কাজ করছেন।

মঙ্গলবার (১৪ মে) পিরোজপুরের মঠবাড়িয়ায় একজন উপজেলা চেয়ারম্যান প্রার্থীর জনসভা অনুষ্ঠিত হয়। উপজেলার সবচেয়ে বড় মাঠে বহু মানুষের সমাগম ঘটে। সমাবেশ শেষে একজন পঞ্চাশোর্ধ্ব ব্যক্তি বললেন- গতকাল (১৩ মে, সোমবার) ওই প্রার্থীর থেকেও টাকা পেয়েছি। আজকে আবার এই প্রার্থীর থেকেও টাকা পেয়েছি। দুটি ঘটনা মূল কথা হলো ছোট থেকে বড় সব পর্যায়ের মানুষের বিবেক যেমন নষ্ট হয়েছে, তেমনি নৈতিকস্খলনও ঘটেছে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2