• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে এবি যুব পার্টির বিক্ষোভ 

প্রকাশিত: ২১:৪১, ৫ মার্চ ২০২২

ফন্ট সাইজ
দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে এবি যুব পার্টির বিক্ষোভ 

সীমাহীনভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি মাধ্যমে জনদুর্ভোগ চরম মাত্রায় পৌঁছার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে এবি যুব পার্টি।

শনিবার (৫ মার্চ) বিকালে জাতীয় প্রেসক্লাব চত্বরে প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।  প্রতিবাদী অবস্থান ও সমাবেশের পর একটি বিক্ষাভ মিছিল তোপখানা রোড, পল্টন মোড় ও সেগুনবাগিচা ঘুরে বিজয় নগরস্থ দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। 

যুবনেতা ইলিয়াস আলীর সঞ্চালনা ও এবি যুব পার্টির সমন্বয়ক এবিএম খালিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন এবি পর্টির আহ্বায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী, পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার জুবায়ের আহমেদ ভুইঁয়া, জাতীয় জনতা ফোরাম কেন্দ্রীয় সংসদের প্রতিষ্ঠাতা আহবায়ক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক ও যুগ্ম সদস্য সচিব বি এম নাজমুল হক।

প্রধান অতিথির বক্তব্যে এএফএম সোলায়মান চৌধুরী বলেন, মাফিয়া চক্রের সিন্ডিকেট কৃত্রিমভাবে বার বার পরিকল্পিতভাবে দ্রব্যমূল্য বাড়িয়ে চলছে। এই মাফিয়া চক্রের উপর সরকারের কোন নিয়ন্ত্রণ নাই বরং সরকারের উচ্চ পর্যায়ের লোকেরা এর সাথে জড়িত। সাধারণ জনগণের পিঠ আজ দেয়ালে ঠেকে গেছে। তাদের কষ্ট অসহনীয় মাত্রায়  পৌঁছেছে।

মানুষের দূর্ভোগ কমাতে অবিলম্বে ইউনিয়ন পরিষদ ও সিটি করপোরেশনের ওয়ার্ড পর্যায়ে ন্যায্যমূল্যে গণরেশন চালু করার দাবি জানান তিনি। 

বিশেষ অতিথির বক্তব্যে মজিবুর রহমান মন্জু বলেন, সরকার যদি অবিলম্বে দ্রব্যমূল্য কমানো এবং মানুষের কষ্ট দূর করার কার্যকর পদক্ষেপ না নেন তাহলে দল-মত নির্বিশেষে সবাই রাজপথে নামতে বাধ্য হবে। 

তিনি সরকারের পাশাপাশি বড় বড় মিল কারখানা ও করপোরেট প্রতিষ্ঠানগুলোকে নিজস্ব গরীব কর্মচারীদের জন্য চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সুলভ মূল্যে প্রাপ্তির জন্য ‘মানবিক বাজার ব্যবস্থাপনা’ চালু করার দাবি জানান।  

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, বাজার পরিস্থিতিতে দেশ নিরব দুর্ভিক্ষের দিকে ধাবমান। নিম্ন ও নিম্নমধ্য আয়ের মানুষের জীবনকে সচল রাখতে রেশনিং ব্যাবস্থার কোন বিকল্প নাই। অবিলম্বে সরকারকে বাজার ব্যবস্থাপনার দিকে নজর দিতে হবে। দ্রব্যমূল্য দ্রুত নিয়ন্ত্রণ করতে হবে। 

সমাবেশে আরও বক্তব্য রাখেন, এবি পার্টির কেন্দ্রীয় দফতর সম্পাদক অ্যাড. আব্দুল্লাহ আল মামুন রানা, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, কেন্দ্রীয় সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, গাজীপুর জেলা আহবায়ক এম আমজাদ খান, ঢাকা মহানগর উত্তরের অন্যতম নারী নেত্রী সুলতানা রাজিয়া, ছাত্রনেতা আল আমিন প্রিন্স, দক্ষিণের অন্যতম নেতা আমিরুল ইসলাম, যুবনেতা তোফাজ্জল হোসেন রমিজ, মির্জা সাইফুল ইসলাম,  আমেনা বেগম সহ যুবপার্টি, মহানগর উত্তর, দক্ষিণ ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বিভি/ এএইচ/ কেএস

মন্তব্য করুন: