• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

স্বৈরাচার সরকার পতনের আন্দোলনও চট্টগ্রাম থেকেই শুরু হবে: ফখরুল

প্রকাশিত: ১৮:১৩, ২৭ মার্চ ২০২২

আপডেট: ১৮:১৮, ২৭ মার্চ ২০২২

ফন্ট সাইজ
স্বৈরাচার সরকার পতনের আন্দোলনও চট্টগ্রাম থেকেই শুরু হবে: ফখরুল

স্বাধীনতা যুদ্ধের ঘোষণা এই চট্টগ্রাম থেকে হয়েছে, স্বৈরাচার সরকারের পতনের আন্দোলনও এই চট্টগ্রাম থেকেই শুরু হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (২৭ মার্চ) সকালে চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড মাঠে স্বাধীনতার ইতিহাস বিকৃতির প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত মুক্তিযুদ্ধের সূচনা সমাবেশে তিনি একথা বলেন।

এসময় বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ অত্যন্ত সুকৌশলে দেশের গণতন্ত্র, পার্লামেন্টশাসন ব্যাবস্থাকে ধংশ করে দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। জনগনকে তাদের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হলে নিরপেক্ষ সরকারের মাধ্যমেই নির্বাচন হতে হবে। এর কোন বিকল্প নেই।

মির্জা ফখরুল ইসলাম বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধে প্রথমে ভোটদানে বিরত থাকলেও আমেরিকার ধমকে রাশিয়ার বিপক্ষে ভোট দিয়েছে। আওয়ামীলীগের কোনো চরিত্র নাই। থেকেই বোঝা যায় আওয়ামী লীগ জনগণের পক্ষে না। তারা ক্ষমতার পক্ষে,তারা মুক্তিযুদ্ধের শত্রু, জনগণের শত্রু।

র‌্যাবের উপর নিষেধাজ্ঞার বিষয়টি উল্লেখ করে বলেন, এখনতো শুধু র‌্যাবের উপর নিষেধাজ্ঞা এসেছে নিকট ভবিষ্যতে জনগনও এই সরকারের উপর নিষেধাজ্ঞা দিবে। দ্রব্যমূল্য বৃদ্ধি করে দেশের টাকা বিদেশে পাঠাচ্ছে তারা এই সরকারের দলীয় লোক।

সমাবেশে অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য . খন্দকার মোশাররফ হোসেন বলেন, গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য আওয়ামী সরকার বিচার বিভাগ, আপিল বিভাগসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে।

স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের সওদাগর হয়ে মুক্তিযুদ্ধকে বেচাকেনা করছে। অথচ মুক্তিযুদ্ধে তাদের কোনো অবদানই নেই। মুক্তিযোদ্ধের প্রকৃত ইতিহাস বিকৃত করছে আওয়ামী লীগ। আগামীতে প্রতিবছর ২৭ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্রের সামনে বিএনপি এই সমাবেশ করবে।

এরআগে সকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। তাঁরা অভিযোগ করেন, বেলা ১১টার দিকে নগরীর নম্বর গেটের বিপ্লব উদ্যানের বিপ্লব স্তম্ভে ফুল দিয়ে কালুরঘাট বেতার কেন্দ্রের উদ্দেশে রওনা দেন বিএনপি নেতারা। পুলিশের বাধার মুখে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাড়ি থেকে নেমে আসেন। এসময় তাঁর সঙ্গে পুলিশ কর্মকর্তাদের কথা-কাটাকাটি হয়।

বিভি/এনএম

মন্তব্য করুন: