• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গায়েবী মামলায় চাঁদপুর জেলা বিএনপির সভাপতি মানিক কারাগারে

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৭, ১০ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
গায়েবী মামলায় চাঁদপুর জেলা বিএনপির সভাপতি মানিক কারাগারে

বিএনপির কেন্দ্রীয় প্রবাসী কল্যাণ সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির সদ্য নির্বাচিত সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। 

রবিবার (১০ এপ্রিল) সকালে চাঁদপুরের জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান-এর আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। পরে দুপুর ১২টায় তাঁকে প্রিজন ভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়া হয়। 

বিষয়টি জানতে পেরে আদালত প্রাঙ্গন ও জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে নেতাকর্মীরা তাৎক্ষণিক বিক্ষোভ করে। অনেক নেতাকর্মী রাস্তায় শুয়ে পড়ে। এসময় রাস্তায় যান চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে।

চাঁদপুর জেলা বিএনপির সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাড. সেলিম উল্ল্যাহ সেলিম বলেন, ২০১৮ সালের নির্বাচন বানচালের অভিযোগে বিএনপি’র বিরুদ্ধে একটি গায়েবী মামলা করা হয়। কালীবাড়িতে ঘটনার দিন তিনি হাজারো নেতাকর্মী নিয়ে রেললাইন উত্তোলন করেছেন মর্মে অভিযোগ এনে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 

তিনি আরও বলেন, এই গায়েবী মামলার কোনো আসামি ছিলো না। নতুন করে এতে শেখ ফরিদ আহমেদ মানিকের নাম চার্জশীটে অন্তর্ভুক্ত করা হয়েছে। সেই প্রেক্ষিতে আজকে তিনি আদালতে আত্মসমর্পণ করতে এসেছেন। আমরা এই গায়েবী মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. রনজিৎ রায় চৌধুরী। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. এটিএম মোস্তফা কামাল।

বিভি/আরবি/এএন

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2