• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জাফরুল্লাহ`র প্রস্তাবকে ‌‘না’ বলে দিলেন শামা ওবায়েদ

প্রকাশিত: ২২:৪৫, ১৬ মে ২০২২

ফন্ট সাইজ
জাফরুল্লাহ`র প্রস্তাবকে ‌‘না’ বলে দিলেন শামা ওবায়েদ

শামা ওবায়েদ ও ডা. জাফরুল্লাহ চৌধুরী

সোমবার (১৬ মে) জাতীয় সরকারের রূপরেখা নিয়ে একটি প্রস্তাব উপস্থাপন করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। দেশজুড়ে দিনভর আলোচিত এই প্রস্তাবে নাম ছিল বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের। তবে জাফরুল্লাহ চৌধুরীর এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন শামা ওবায়েদ।

শাবা ওবায়েদ জানান, বিএনপির একজন কর্মী হিসেবে দলের সিদ্ধান্তই আমার কাছে চূড়ান্ত। ডা. জাফরুল্লাহ চৌধুরী যে প্রস্তাব করেছেন, সেটা তার কল্পনাপ্রসূত। এর সঙ্গে তার কোনো রকম সম্পর্ক নেই।

সোমবার প্রথম প্রহরে ‘জাতির সংকট নিরসনে জাতীয় সরকার’ শীর্ষক এক দীর্ঘ লেখায় জাতীয় সরকারের প্রস্তাব তুলে ধরেন জাফরুল্লাহ চৌধুরী। সেখানে বিএনপির প্রতিনিধি হিসেবে নারী ও যুব উন্নয়নে তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জাইমা রহমান ও পররাষ্ট্র ও বৈদেশিক সম্পর্ক বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে দলের সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের নাম প্রস্তাব করেন জাফরুল্লাহ।

জাতীয় সরকারে থাকা বা না থাকা বিষয়ে জাফরুল্লাহ চৌধুরী তার সাথে কোনো রকম যোগাযোগ করেনি বলে জানান শামা ওবায়েদ। শামা ওবায়েদ  বলেন, বিএনপির পক্ষ থেকে ইতোমধ্যে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কথা বলা হয়েছে। কোনো জাতীয় সরকারের কথা বলা হয়নি।

বিএনপি নির্বাচনের আগে জাতীয় সরকার কনসেপ্টে বিশ্বাস করে না। বিষয়টি আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আরো স্পষ্ট করেছেন। তা হচ্ছে- প্রথমত, রাজপথে দুর্বার আন্দোলনের মধ্যদিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার দাবি আদায় করা হবে।  

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2