• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পিরোজপুরে মহিলা আওয়ামী লীগের সম্মেলনে দুই পক্ষের হট্টগোল

প্রকাশিত: ২২:০৪, ২৯ জুন ২০২২

ফন্ট সাইজ
পিরোজপুরে মহিলা আওয়ামী লীগের সম্মেলনে দুই পক্ষের হট্টগোল

পিরোজপুরে জেলা  মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিকী সম্মেলন দুই পক্ষের হট্টগোলে পণ্ড হয়ে গেছে। বুধবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত এ সম্মেলনে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার পর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সম্মেলন শেষ না করে ঘটনাস্থল ত্যাগ করেন।

কেন্দ্রীয় নেতাদের সভাস্থল ত্যাগ করা দেখে তাদের গাড়ির সামনে শুয়ে সম্মেলন শেষ করে কমিটি ঘোষণার দাবি জানান জেলা শাখার নেতা-কর্মীরা। ঘণ্টাব্যাপী কেন্দ্রীয় নেতাদের অবরুদ্ধ করে রাখে তারা। পরে জেলা আওয়ামী লীগের সভাপতির হস্তক্ষেপে ঘটনাস্থল ত্যাগ করে কেন্দ্রীয় নেতারা সার্কিট হাউসে চলে যান।

জানা গেছে, দুপুরে সম্মেলনটির উদ্বোধন করেন কেন্দ্রীয় মহিলা সভাপতি সাফিয়া খাতুন। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম। বেলা দুইটার দিকে শাহরিয়া ফেরদৌস ওরফে লুনা নামের এক কর্মীর বক্তব্য দেওয়া নিয়ে কিছুটা হট্টগোল শুরু হয়। এরপর কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তে শিরিনা আফরোজ নামের আরেকজনকে বক্তব্য দিতে মঞ্চে ডাকা হয়। শিরিনা আফরোজকে বক্তব্য দিতে দেওয়ায় প্রতিবাদ করেন জেলা কমিটির এক পক্ষের নেতা-কর্মীরা। এ নিয়ে দুই পক্ষের মধ্যে তুমুল হট্টগোল ও হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে কেন্দ্রীয় নেতারা সভামঞ্চ ত্যাগ করে চলে যেতে চাইলে নেতা-কর্মীরা সম্মেলন শেষ করে কমিটি ঘোষণা দিতে চাপ দেন কেন্দ্রীয় নেতাদের।

এ ঘটনার পরে বিকালে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন জেলা মহিলা আওয়ামী লীগ। সেখানে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীন ও সাধারণ সম্পাদক সাহিদা বারেক অভিযোগ করেন কেন্দ্রীয় কমিটির নেতারা একটি দুরভিসন্ধি নিয়ে সম্মেলন করতে আসেন। জেলা কমিটির সিদ্ধান্তের বাইরে তাঁদের খেয়াল-খুশিমতো যাকে-তাকে বক্তব্য দিতে মঞ্চে ডাকেন। এ নিয়ে কর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। সম্মেলনে ভোটের মাধ্যমে কমিটি গঠনের জন্য মতামত দিয়েছিল জেলা কমিটি। কিন্তু কেন্দ্রীয় নেতারা তা না শুনে সভায় হট্টগোলের অজুহাত দেখিয়ে সম্মেলন না করে চলে যান।

বিভি/এনএ

মন্তব্য করুন: