• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চট্টগ্রাম-১০ আসনে নৌকার মাঝি হতে চান ২৯ জন

প্রকাশিত: ১৩:৫৮, ২৭ জুন ২০২৩

ফন্ট সাইজ
চট্টগ্রাম-১০ আসনে নৌকার মাঝি হতে চান ২৯ জন

চট্টগ্রাম-১০ সংসদীয় আসনের উপনির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ২৯ জন প্রার্থী। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন সোমবার কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর থেকে এসব মনোনয়ন সংগ্রহ করা হয়েছে। 

কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, চট্টগ্রাম-১০ সংসদীয় আসনের উপনির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ২৯ জন প্রার্থী। আগামী ৩ জুলাই আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভায় চট্টগ্রাম-১০ আসনের প্রার্থী চূড়ান্ত করা হবে। 

মনোনয়ন সংগ্রহ করেছেন- প্রয়াত সংসদ সদস্য ডা. আফছারুল আমীনের ভাই মো. এরশাদুল আমীন, স্ত্রী কামরুন নেছা, ছেলে মো. ফয়সাল আমীন এবং মহানগর আওয়ামী লীগের মহ-সভাপতি  খোরশেদ আলম সুজনসহ ২৯ জন। 

চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং,পাহাড়তলী ও হালিশহর থানা এলাকা নিয়ে চট্টগ্রাম-১০ আসন। এই আসনে টানা তিনবার আওয়ামী লীগের ডা. আফছারুল আমীন বিজয়ী হয়েছিলেন। ২ জুন আফছারুল আমীন ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে আসনটি শূন্য হওয়ায় আগামী ৩০ জুলাই এ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। 

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৪ জুলাই, মনোনয়নপত্র বাছাই ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত, আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই।

বিভি/এনইউ/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2